পথ দেখাচ্ছেন বাংলাদেশকে মুশফিক-লিটন

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে

ক্রীড়া ডেস্ক :  মুশফিকুর রহিম ও লিটন দাস টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর বাদ পড়েছিলেন । টি-টোয়েন্টি সিরিজে তাই দুজনেই ছিলেন ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দর্শক । তবে টেস্টে সিরিজেই ফেরানো হলো দুজনকে। শুধু ফিরলেন না, সকালের ঝড়ে এলোমেলো বাংলাদেশকে চওড়া ব্যাটে পথ দেখাচ্ছেন দুজন। আর তাতে দ্বিতীয় সেশনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট ব্যাটিংয়ের জন্য সহায়ক ছিল। সেটি দেখেই টস জিতে ব্যাটিং নিতে ভুল করেননি বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তকে আরও একবার সঠিক প্রমাণ করতে ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। স্কোরবোর্ডে ৪৯ রান উঠতেই সাজঘরে ফিরে যান সাইফ হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত।

সকালেই দ্রুত উইকেট হারিয়ে বাংলাদেশ দল যখন সর্ষে ফুল দেখছিল, তখনেই দৃশ্যপটে মুশফিক আর লিটন। দুজনে প্রথমে দেখেশুনে খেলতে থাকেন পাকিস্তানের বোলারদের। তবে একই সঙ্গে বাজে বল হলেই চুকিয়ে দিয়েছেন মূল্য। ঠান্ডা মাথায় এর মধ্যে দুজনে তুলে নিয়েছেন ফিফটি। দুই ব্যাটার কত দুর্দান্ত আর সাহসী ব্যাটিং করছেন তার প্রমাণ মিলবে একটি তথ্যে। দুজনেই ফিফটিতে পৌঁছেছেন বাউন্ডারি হাঁকিয়ে।

৪৯তম ওভারে দ্বিতীয় বলে চার মেরে লিটন ফিফটি পূরণ করেন। লিটনের দেখিয়ে দেওয়া পথে হাঁটেন মুশফিকও। হাসান আলীকে টানা দুই বলে চার মেরে পৌঁছে যান ফিফটিতে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পঞ্চম উইকেটে দুজনের ১২২ রানে জুটি বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে। এখন এই জুটি বাংলাদেশকে কত দূর টানতে পারেন সেটিই দেখার বিষয়।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে