বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

পদ্মা সেতু উদ্বোধনের শুভক্ষণ : মিলন ও শাহীনের পৃথক কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক: পদ্মা সেতুর উদ্বোধনে ঐতিহাসিক মুহূর্তে যশোর জেলা আওয়ামী লীগের সব নেতাকে এক মঞ্চে দেখা যায়নি। বিশেষ করে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি আলাদা কর্মসূচিতে অংশ নিয়েছেন। সংগঠনের শীর্ষ পদের এই দুইজন আলাদা কর্মসূচিতে অংশ নেওয়ায় তাদের অনুসারীরাও ভাগাভাগি হয়ে উৎসব উদযাপন করেছেন।

দেশ স্বাধীনের পর সর্বসেরা মেগা প্রকল্প পদ্মা সেতু নির্মাণ করেছেন জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বের সরকার। নিজেদের অর্থে পদ্মা সেতু নির্মাণ করে দেশে বিদেশে প্রশংসা কুড়িয়েছেন বঙ্গবন্ধু কন্যা। গতকাল ছিল এর উদ্বোধন। মাওয়া-জাজিরা প্রান্তের সেই উদ্বোধনী উৎসব ছড়িয়ে পড়েছিল সারা দেশে। ব্যতিক্রম ছিল না যশোরেও। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন নজরকাড়া উৎসবের আয়োজন করেছিল। আয়োজন ছিল আওয়ামী লীগের। কিন্তু সেই উৎসব আয়োজনে কিছুটা অতৃপ্ত ছিল-বলছেন কর্মীরাই। কারণ এই আয়োজনের মঞ্চে সব নেতাকে তারা দেখতে পারেননি।

শনিবার দুপুরে যশোর শহরের গাড়িখানা রোডে দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করে জেলা আওয়ামী লীগ। সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় গিয়ে শেষ হয়। এ শোভাযাত্রায় সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি ও তার অনুসারীদের দেখা যায়নি। এতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলী রায়হান, মেহেদী হাসান মিন্টু, হুমায়ন কবির কবু, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু সেলিম রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুখেন মজুমদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সী মহিউদ্দিন, উপ-প্রচার সম্পাদক লুৎফুল কবির বিজুসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

বিকালে শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে শোভাযাত্রার আয়োজন করে যশোর সদর ও পৌর আওয়ামী লীগ। এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। তবে সেখানে দেখা যায়নি জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন ও তার অনুসারীদের। অংশ নেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গাজী আব্দুল কাদের, দপ্তর সম্পাদক মজিবুদ্দৌলা কনক, ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দ্দৌলা সরদার অলোক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি, উপশহর ইউনিয়নের চেয়ারম্যান এহসানুল হক লিটু, চাঁচড়া ইউপি চেয়ারম্যান শামীম রেজা, দেয়াড়া ইউপি চেয়ারম্যান আনিচুর রহমান, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, রামনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসু, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, যশোর পৌরসভার মহিলা কাউন্সিলর রোকেয়া পারভীন ডলি, নাছিমা আক্তার জলি ও বাবলু কুমার নাথ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সহ সভাপতি নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস প্রমুখ।
দলটির একাধিক নেতার দাবি এই শুভক্ষণেও নেতারা এক মঞ্চে না থাকায় কর্মীরা পৃথক হয়ে কর্মসূচিতে অংশ নিয়েছেন। নেতাদের পৃথক অংশ গ্রহণ তৃণমূল নেতাকর্মীদের হতাশ করেছে।

জানতে চাইলে যশোর জেলা আ’লীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম মিলন বলেন, দড়াটানার কর্মসূচি আমাদের না। গ্রুপ রাজনীতির অংশ কি-না জানতে চাইলে মন্তব্য না করেই সংযোগ বিছিন্ন করে দেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

১৬ বছর পর শেষ ষোলোয় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : তিউনিসিয়া ফ্রান্সের বিপক্ষে যতক্ষণ গোল পায়নি, অস্ট্রেলিয়ার সমীকরণ ততক্ষণ সহজই ছিল। ড্র...

ফ্রান্সকে হারিয়ে দিলো তিউনেশিয়া

ক্রীড়া ডেস্ক : শেষ ষোলোয় আগেই উঠে গিয়েছে ফ্রান্স। সে কারণেই কিনা তিউনেশিয়ার বিরুদ্ধে গ্রুপ...

সেমি-ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ নাকি মেসি-রোনালদো দ্বৈরথ?

ক্রীড়া ডেস্ক: প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে বিপাকেই পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। এক হারেই...

সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী রাহার আয়োজকদের বিরুদ্ধে থানায় অভিযোগ

বিনোদন ডেস্ক: থাইল্যান্ড পাঠানোর নাম করে তার দেওয়া ৬ লাখ টাকা আয়োজকরা আত্মসাৎ করেছেন...

মেসিকে হুমকি দেওয়া মেক্সিকান বক্সারকে পেটাবেন আর্জেন্টাইন ফাইটার

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টাইন ফাইটার ফ্রাঙ্কো তেনাগ্লিয়াকে তেমন খ্যাতিমান কেউ নন। লাইটওয়েট শ্রেণিতে লড়াই করেন...

আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে বাদ পড়লে ব্রাজিলকে সমর্থন দেবেন স্কালোনি!

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছেন, আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেলে...