Saturday, May 28, 2022

পিএসজিতে দুর্ভাগ্যের রেকর্ড গড়লেন মেসি

ক্রীড়া ডেস্ক: ‘অভাগা যদ্যপি চায়, সাগর শুকায়ে যায়’- কথাটা লিওনেল মেসির মুখ ফুটে বেরিয়ে আসতেই পারে এখন। অন্তত পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে তো বটেই। ফরাসি দলটিতে যোগ দেওয়ার পর থেকে মেসির সঙ্গে যে গোলের রীতিমতো আড়িই হয়ে গেছে! যার পেছনে বড় কারণটা দুর্ভাগ্যের। আর্জেন্টাইন তারকার বেশ কিছু শট যে প্রতিহত হয়েছে বারপোস্ট আর ক্রসবারে। সেই ধারাটা ত্রঁয়ের বিপক্ষেও চললো। তাতেই মেসি গড়ে ফেললেন দুর্ভাগ্যের অনন্য এক রেকর্ড।

আর্জেন্টাইন এই মহাতারকা গোল পাচ্ছেন না বটে, তবে তার সবশেষ গোলেই নিশ্চিত হয়েছিল দলটির লিগ শিরোপা পুনরুদ্ধার। এর পর থেকেই অবশ্য গোলের দেখা পাচ্ছেন না মেসি। সবশেষ ত্রঁয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে ৩ ম্যাচে গোল পাননি তিনি।

তবে চেষ্টাটা কম করছেন না তিনি। লিগ আঁ’র ১৫তম অবস্থানে থাকা ত্রঁয়ের বিপক্ষেও চেষ্টা করেছেন গোলের। সাফল্য মেলেনি এই যা। পিএসজি ফরোয়ার্ড রোববার রাতে প্রতিপক্ষ গোলমুখে দু’বার গোলের খুব কাছে চলে গিয়েছিলেন। তবে দু’বার তার পথ আগলে দাঁড়িয়েছে বারপোস্ট আর ক্রসবার।

পিএসজির জন্যও ম্যাচটা বয়ে নিয়ে এসেছে হতাশা। মারকিনিয়োসের গোলের পর নেইমারের পেনাল্টিতে দুই গোলে গিয়েছিল এগিয়ে। তবে এরপরই পিএসজি হজম করে বসে দুই গোল, তা ম্যাচটা হয় ২-২ গোলে ড্র।
তবে ম্যাচে যে দুই বার বারপোস্ট আর ক্রসবারে প্রতিহত হয়েছে মেসির চেষ্টা, তাতেই গড়া হয়ে গেছে এক অনন্য রেকর্ড। চলতি ফরাসি লিগ মৌসুমে তার শট এ নিয়ে বারপোস্ট আর ক্রসবারে প্রতিহত হলো ১০ বার। ২০০৬-০৭ মৌসুম থেকে খেলাধুলার পরিসংখ্যান রাখছে অপ্টা, সে সময় থেকে এ পর্যন্ত কোনো খেলোয়াড়ই মেসির মতো এভাবে দুর্ভাগ্যের শিকার বনেননি। ১০বার বারপোস্টে শট লাগানোর এমন ইতিহাস মেসিরই প্রথম।
ত্রঁয়ের বিপক্ষে গোল না পাওয়ায় মেসির চলতি মৌসুমে গোলসংখ্যা আটকে রইলো ৪-এই। গোল না পেলেও অবশ্য মেসির গোলে অবদান রাখা বন্ধ হয়ে যায়নি। চলতি লিগ মৌসুমে এখন পর্যন্ত পিএসজির ১৩টি লক্ষ্যভেদে সরাসরি অবদান রেখেছেন গোলের যোগান দিয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...