Wednesday, July 6, 2022

পৃথক মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: যশোরে পৃথক দুইটি মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন সশ্রম কারাদ- ও অর্থদ-ের আদেশ দিয়েছে একটি আদালত। সোমবার স্পেশাল জজ (জেলা জজ) মোহাম্মদ সামছুল হক এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তফা রাজা।

আসামিরা হচ্ছে- খুলনা জেলার ফুলতলা উপজেলার মোড়লপাড়া গ্রামের মৃত মনু মোল্লার ছেলে অভয়নগর উপজেলার প্রফেসারপাড়ার বাসিন্দা আব্দুস সালাম ও বেনাপোল পোর্ট থানার সাদীপুর গ্রামের খোকনের ছেলে সোহেল রানা। আসামি দুইজনেই পলাতক রয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ২৯ মে রাতে কোতোয়ালি থানা পুলিশ জানতে পারে মনিহার বিআরটিসি বাস কাউন্টারের সামনে হেরোইন নিয়ে অবস্থান করছেন। পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক অভিযান চালিয়ে আব্দুস সালামকে আটক করে। এসময় তার দেহ তল্লাশি করে ১শ’ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই শেখ মতিয়ার রহমান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০৫ সালের ২০ জুন মামলাটি তদন্ত করে কোতোয়ালি থানার এসআই আমিনুল ইসলাম সালামকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। সোমবার এ মামলার রায়ে আসামির যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-ের আদেশ দেন।

অন্যদিকে, ২০০৯ সালের ৯ মার্চ বেনাপোল পোর্ট থানা পুলিশ শিকড়া বটতলা এলাকা থেকে অপর আসামি সোহেল রানাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ১শ’ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ ঘটনায় সোহেল রানার বিরুদ্ধে এসআই রেজাউল করীম বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে এসআই নুর আলম সোহেল রানাকে অভিযুক্ত করে চার্জশিট দেন। সোমবার এ মামলার রায়ে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-ের আদেশ দেন। আসামিরা পলাতক থাকায় আদালত সাজাপ্রাপ্ত দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আলেম নামধারী এসব শিক্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত করা হোক

সাতক্ষীরার দেবহাটার নাজিবের ঘের স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে শ্লীলতাহানির...

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...