Sunday, May 29, 2022

পৌর ভোটে তৃণমূলের বিজয়

ডেস্ক রিপোর্ট: ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় রবিবার অনুষ্ঠিত হয়েছে পৌরসভা নির্বাচন। ২0 ডিসেম্বর শুরু হয়েছে ভোট গণনা। গণনা শুরু হতেই দেখা গেল রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূলের ধারেকাছেও নেই কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপি। সর্বশেষ খবর অনুযায়ী, ভোটের অঙ্কে এখনও দুই সংখ্যায় আসতে পারেনি বিজেপি, সিপিআই-এম, কংগ্রেস।

এদিকে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, কলকাতা পৌরসভার ভোট গণ উৎসবে গণতন্ত্রের জয়। বিজয়ী হওয়ার পর বিজেপিকে কটাক্ষের সুযোগ হারাননি মমতা। তিনি বলেন, বিজেপি ও সিপিআই-এমের প্রার্থীদের বাংলার মানুষ প্রত্যাখ্যান করেছে। খবর হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকার।

২০১৫ সালে কলকাতা পৌরসভা নির্বাচনে ১১৪টি ভোট পায় তৃণমূল। এবার সেই তৃণমূল ভোটের অঙ্কে একাই ১৩৪টি ভোট পেয়েছে। ভোটারদের প্রতি শ্রদ্ধা রেখে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মা, মাটি ও মানুষ যে রায় দিয়েছে তার কাছে আমাদের মাথা আরও নত করে কাজ করতে হবে।

এবারের কলকাতা পৌরসভা নির্বাচন ২০২০ সালে হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে এ বছর অনুষ্ঠিত হলো। রবিবার নির্বাচনে উপস্থিত হয়ে মমতা বলেছিলেন, উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার এক দলীয় কর্মসূচিতে আসামে যাওয়ার আগে সাংবাদিকদের সামনে মমতা জানান, কলকাতায় বড় শক্তি হিসেবে তৃণমূলের জয় সুনিশ্চিত। এ সময় তিনি এ জয়কে গণমানুষের কাছে উৎসর্গ করেন।

পৌরসভা ভোটের প্রচারে গতানুগতিকভাবে ছিলেন না মমতা। এবার বিজয়ী প্রার্থীদের কর্তব্য সম্পর্কে সতর্ক করেছিলেন। দলের জয় নিশ্চিতের পর সে বার্তাই দেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...