শনিবার, নভেম্বর ২৬, ২০২২

প্রধানমন্ত্রীর জন্মদিনে চা দোকানিকে ঘর দিলেন বিপুল

নিজস্ব প্রতিবেদক :

যশোরে গৃহহীন এক চা দোকানিকে প্রধানমন্ত্রীর জন্মদিনে বাড়ি উপহার দিয়েছেন যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের পরামর্শে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল নিজস্ব অর্থায়নে এ বাড়িটি তাকে উপহার দেন।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের অংশ হিসাবে সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের হাটবিলা বয়রাতলা গ্রামের আবু তালেব মোড়লের ছেলে আজিজুর রহমানের হাতে এই ঘরের চাবি তুলে দেন তিনি। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান রাজু আহমেদ উপস্থিত ছিলেন।

এর আগে মুজিববর্ষ উপলক্ষে সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের তীরেরহাট গ্রাামের এক দরিদ্র কৃষককে আনোয়ার হোসেন বিপুল আরো একটি ঘর উপহার দিয়েছিলেন।

নতুন ঘর পেয়ে যারপরনায় খুশি শিশুকাল থেকে দারিদ্র্যের সাথে যুদ্ধ করা চা দোকানি আজিজুর রহমান। তিনি বলেন, ‘ছোটবেলা থেকেই অভাবের সাথে যুদ্ধ করে বড় হয়েছি। দারিদ্র্যের কারণে লেখাপড়া করতে পারেনি। স্থায়ী কোনো ঘর জীবনদশাই করতে পারিনি। তবে আমার সন্তানদের আমি লেখাপড়া শেখানোর চেষ্টা করছি। অল্প আয়ে সংসার চলে। প্রধানমন্ত্রীর জন্মদিনে মাথা গোজার ঠাই উপহার পেয়েছি। এটাই আমার জীবনের সবচেয়ে বড় উপহার। আমি প্রধানমন্ত্রীর কাছে আজীবন কৃতজ্ঞ থাকব। একই সাথে মানবিক নেতা আনোয়ার হোসেন বিপুলের প্রতিও আমি কৃতজ্ঞ।’

আজিজুর রহমানের পাঁচ সদস্যের সংসার চলে একমাত্র চা দোকানের আয়ে। স্বামী-স্ত্রী সাথে তিন মেয়ে। ঝড়-বৃষ্টি হলেই অন্যের বাড়িতে আশ্রয় নিতে হতো। প্রধানমন্ত্রীর জন্মদিনে স্থায়ী নিবাস হয়েছে তার।

যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘আমাদের আদর্শের নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি জীবনদশায় মানুষের দুঃখমোচনের জন্য কাজ করেছেন। সেই আদর্শ বাস্তবায়নে কাজ করছে যুবলীগ। যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান লিখিলের নেতৃত্বে ইতিমধ্যে যুবলীগ একটি মানবিক সংগঠনে রূপান্তর হয়েছে। আমরা তাদের কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। করোনাকালে মানুষের পাশে ছিলাম। মুজিববর্ষে এক অসহায় কৃষককে ঘর উপহার দিয়েছি। আর সর্বশেষ মানবতার মা জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে আরো একজনকে একটি ঘর উপহার দিতে পেরে আমি নিজেও একজন সৌভাগ্যবান বলে মনে করছি। যশোরে আমাদের এই মানবিক তৎপরতা অব্যাহত থাকবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

গোপনে ‘বিয়ে’, তিক্ত সম্পর্ক এড়াতে গিয়ে বিতর্কে! রাশ্মিকা

কল্যাণ ডেস্ক: সাক্ষাৎকারে নিজের সাফল্যের কাহিনি শোনাতে গিয়ে অতীত প্রযোজনা সংস্থার নাম নেননি দক্ষিণের...

গুমাই বিলে কিসের টানে এসেছে হাজার হাজার টিয়া পাখি

কল্যাণ ডেস্ক: শস্যভান্ডার হিসেবে চট্টগ্রামের গুমাই বিলের পরিচিতি আছে। কথিত আছে, এই বিলে উৎপাদিত...

চীনে ধর্ষণের দায়ে ১৩ বছরের কারাদণ্ড পপ তারকার

কল্যাণ ডেস্ক: চীনা বংশোদ্ভূত কানাডিয়ান পপ তারকা ক্রিস উকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন চীনের...

যে সাত কারণে প্রতিদিন কমলা খাবেন

কল্যাণ ডেস্ক: শীতকালে বাজারে প্রচুর কমলা পাওয়া যায়। কিন্তু সুস্বাধু এই ফলের গুরুত্ব না...

ডাটা সেন্টার হচ্ছে মহাকাশে

কল্যাণ ডেস্ক: পৃথিবীতে নয়, একেবারে মহাকাশে ডাটা সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগ...

শুধু সর্দি-কাশি নয়, ডায়াবেটিস থেকেও মুক্তি দিতে পারে মধু

কল্যাণ ডেস্ক: শীতে সর্দি-কাশি থেকে বাঁচতে মধু খাওয়ার রেওয়াজ আজও আছে। সকাল বেলায় তুলসী...