Thursday, July 7, 2022

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে বিভিন্ন স্থানে সমাবেশ

কল্যাণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তির প্রতিবাদে শনিবার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর :

শরণখোলা
শরণখোলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে রায়েন্দা বাজারে অনুষ্ঠিত মিছিল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে সমাবেশে মিলিত হয়।
জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা এম সাইফুল ইসলাম খোকনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে অধ্যাপক মাহফুজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, রফিকুল ইসলাম কালাম, আবুল হোসেন নান্টু, শেখ আসাদ, আসাদুজ্জামান স্বপন, জালাল আহম্মেদ রুমি, তপু বিশ্বাস, কৃষক লীগের আলমগীর তালুকদার, যুবলীগের হাসানুজ্জামান জোমাদ্দার, স্বেচ্ছাসেবক লীগের আকন্দ ইব্রাহিম সুমন ও ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ।

বাগআঁচড়া
বাগআঁচড়ায় বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে হাই স্কুল মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চারতলা জিরো পয়েন্ট মোড়ে গিয়ে শেষ হয়।
এসময় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যবুলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

বটিয়াঘাটা
বটিয়াঘাটা উপজেলা যুবলীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা বিকেল ৪ টায় স্থানীয় দলীয় কার্যালয়ের সামনে আহবায়ক অনুপম বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক চেয়ারম্যান জিএম মিলন গোলদার, যুগ্ম আহবায়ক শেখ মো. ওয়াবদুর রহমান, শেখ সোলায়মান, সমর মন্ডল, অশোক মন্ডল, বিকাশ হালদার, রিয়াজুল ইসলাম রিপন, আব্দুল হাই বিশ্বাস, সুমন খায়রুল ইসলাম, অশোক রায়, জসিম উদ্দিন, শফিকুজ্জামান বুলু, হিমাদ্রী বিশ্বাস প্রমুখ।

কেশবপুর
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শহীদ দৌলত বিশ্বাস চত্বরে গিয়ে শেষ হয়। পরে ওই স্থানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমিন সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন, সহ সভাপতি এইচ এম আমির হোসেন ও তপন কুমার ঘোষ মন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল, উপজেলা যুবলীগের আহবায়ক বিশ্বাস শহীদুজ্জামান শহীদ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান খান মুকুল প্রমুখ।

শালিখা
শালিখা উপজেলা আওয়ামী লীগ মিছিল ও আলোচনা সভা করেছে। অনুষ্ঠানে সভাপতি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি চেয়ারম্যান শ্রী বিমলেন্দু শিকদার। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. কামাল হোসেন।

কালিগঞ্জ (সাতক্ষীরা)
উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরীম আলী মুন্সির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোটর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

চৌগাছা
যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের উদ্যোগে পৃথক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের যশোর বাসস্ট্যান্ডের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ে প্রতিবাদ সভা করে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোস্তানিছুর রহমান বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন।
এদিকে বেলা ১১টায় উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়ের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তৃতা করেন ও মিছিলে নেতৃত্ব দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর সোহেল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জিয়াউর রহমান রিন্টু প্রমুখ।

মহেশপুর
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বিক্ষোভ করে নেতা-কর্মীরা। সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, পৌর মেয়র আব্দুর রশিদ খান, নাটিমা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মাস্টার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...

অভয়নগরে ওজনে গরু ক্রয়ে আগ্রহ বাড়ছে

কামরুল ইসলাম, অভয়নগর : অভয়নগরে ক্রেতা সাধারণের মধ্যে জীবন ওজনে গরু ক্রয়ে আগ্রহ বেড়েছে। এখানে...