Wednesday, July 6, 2022

প্রাথমিক সত্যতা মিলেছে যবিপ্রবির মুকুলের দুর্নীতির

 উচ্চ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ শাখার উপপরিচালক হায়াতুজ্জামান মুকুলের দুর্নীতি তদন্তে গঠিত কমিটি প্রাথমিক সত্যতা পেয়েছে। যেকারণে উচ্চতর তদন্ত কমিটি গঠন করেছে রিজেন্ট বোর্ড। শনিবার রিজেন্ট বোর্ডের সভায় ৫ সদস্যর কমিটি গঠন করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে কমিটিকে।

গত ২৩ মে হায়াতুজ্জামান মুকুলের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে। এ জন্য তার সাময়িক বহিস্কার আদেশ অব্যাহত রাখা হয়েছে। এবং উচ্চতর তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির ডিরেক্টর জেনারেল ড. মো. সলিমুল্লাহ, যবিপ্রবির ডিনস কমিটির আহ্বায়ক ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মেহেদী হাসান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ গালিব, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ইকবাল কবির জাহিদ।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য ড. আনোয়ার হোসেন বলেন, প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে এক মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। অপরাধ প্রমাণিত হলে রিজেন্ট বোর্ডের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রেজিস্ট্রার দপ্তরের জনসংযোগ শাখার উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুলের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত কাজে অনৈতিক পন্থা অবলম্বন করার অভিযোগে উঠে। ১০ লাখ টাকার বিনিময়ে একজনকে নিয়োগ করে দেবেন বলে চুক্তি করেন। যা হাতেনাতে ধরে ফেলেন নিয়োগ পরীক্ষায় ডিউটিরত শিক্ষকরা। এর প্রেক্ষিতে গত ২৩ মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সাধারণ আচরণ, শৃঙ্খলা ও আপীল সংক্রান্ত বিধি মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...

যশোর বক্সিং টুর্নামেন্টে শ্রেষ্ঠ মঈন স্মৃতি সংসদ

নিজস্ব প্রতিবেদকপাঁচটি স্বর্ণ ও দু’টি সিলভার নিয়ে যশোর জেলা বক্সিং টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে...