শনিবার, নভেম্বর ২৬, ২০২২

ইয়ামাহা রাইডার্স ক্লাবের ব্যতিক্রমী উদ্যোগ, শতাধিক বাস চালককে ফুলেল শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক:

‘আপনার সচেতনতা আমার প্রথম নিরাপত্তা’ এই স্লোগান নিয়ে বিশ্ব বন্ধু দিবস উপলক্ষে যশোরে ইয়ামাহা রাইডার্স ক্লাবের সদস্যরা বাস চালকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। এসময় তারা শতাধিক বাস চালককে ফুলেল শুভেচ্ছা জানান এবং গেঞ্জি ও চকলেট উপহার দেন।

রোববার সকালে শহরের শংকরপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে ইয়ামাহা রাইডার্স ক্লাব যশোর ও এসিআই মটরস এমন ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের উদ্যোক্তা রাইডার্স ক্লাব যশোরের এডমিন ইয়ামুন আলম পিয়াল জানান, বাইকররা মহাসড়কে যখন রাইড করে তখন সব থেকে বেশি দেখা হয় বাস ও ট্রাক ড্রাইভারদের সাথে। অনেক সময় নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে দুর্ঘটনা ঘটে। আমরাও অনেক সময় তাদের সাথে খারাপ আচরণ করে থাকি। আবার তারাও অনেক সময় আমাদের সাথে খারাপ আচরণ করে। আর আমাদের মনে হয়েছে এটা ভুল বোঝাবুঝির কারণে হয়। আর তাছাড়া আমরা একই শহরে থাকি এবং মহাসড়কে এই মানুষগুলোর সাথে আমাদের সবসময় দেখা হয়। কিন্তু কখনো পরিচয় হয়নি। তাই তাদের সাথে পরিচিত হয়ে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ার উদ্দেশ্যে আমারা এই আয়োজন করেছি।

বাইক রাইডার আহম্মেদ হোসেন বলেন, বাইকারদের নিয়ে বড় গাড়ির ড্রাইভাররা সব সময় অভিযোগ করেন আমরা মহাসড়কে নিয়ম না মেনে গাড়ি চালায়। যার কারণে দুর্ঘটনা ঘটে। কিন্তু আমাদের মনে হয় একটি দুর্ঘটনার পেছনে দুই পক্ষেরই সমান দোষ থাকে। তাই আমরা আজ একসাথে মিলিত হয়ে কথা দিয়েছি মহাসড়কে চলাচলের সময় বন্ধুর মতো আমরা একে অপরকে সহযোগিতা করবো।

বাস চালক আনিস মিয়া বলেন, আমাদের সাথে আগে কখনো এমনভাবে কেউ কথা বলেনি। তবে ভালো লাগছে বন্ধু দিবসে এমন একটি আয়োজন ইয়ামাহা রাইডার্স ক্লাব করেছে। এই আয়োজনের মধ্য দিয়ে আমরা একে অপরের বন্ধু হয়ে গেলাম। মহাসড়কে চলাচলের সময় আমরা তাদের খেয়াল রাখবো এবং এই বন্ধুত্ব সারা জীবন বজায় থাকবে। উপস্থিত ছিলেন, এসিআই মটরস’র সার্ভিস ইঞ্জিনিয়ার ইব্রাহীম কাজী, রাইডার হাসিব, মামুন, অন্তু বিশ্বাস, সুমন হোসেন, জাহিদ হাসান, তন্ময় খানসহ শতাধিক রাইডার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

গুমাই বিলে কিসের টানে এসেছে হাজার হাজার টিয়া পাখি

কল্যাণ ডেস্ক: শস্যভান্ডার হিসেবে চট্টগ্রামের গুমাই বিলের পরিচিতি আছে। কথিত আছে, এই বিলে উৎপাদিত...

চীনে ধর্ষণের দায়ে ১৩ বছরের কারাদণ্ড পপ তারকার

কল্যাণ ডেস্ক: চীনা বংশোদ্ভূত কানাডিয়ান পপ তারকা ক্রিস উকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন চীনের...

যে সাত কারণে প্রতিদিন কমলা খাবেন

কল্যাণ ডেস্ক: শীতকালে বাজারে প্রচুর কমলা পাওয়া যায়। কিন্তু সুস্বাধু এই ফলের গুরুত্ব না...

ডাটা সেন্টার হচ্ছে মহাকাশে

কল্যাণ ডেস্ক: পৃথিবীতে নয়, একেবারে মহাকাশে ডাটা সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগ...

শুধু সর্দি-কাশি নয়, ডায়াবেটিস থেকেও মুক্তি দিতে পারে মধু

কল্যাণ ডেস্ক: শীতে সর্দি-কাশি থেকে বাঁচতে মধু খাওয়ার রেওয়াজ আজও আছে। সকাল বেলায় তুলসী...

স্বামী-কন্যাকে নিয়ে ওমরা পালনে সৌদি গেলেন পূর্ণিমা

কল্যাণ ডেস্ক: স্বামী-কন্যাকে নিয়ে ওমরাহ করতে সৌদি আরবে গেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা।...