Friday, August 12, 2022

বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহে রাস্তায় যশোর বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: শতাব্দীর স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য রাস্তায় নেমেছে যশোর জেলা বিএনপি। রীতিমত ত্রাণ কমিটি গঠনের মাধ্যমে তারা এই বানভাসি মানুষের জন্য অর্থ সংগ্রহের কার্যক্রম শুরু করেছেন। আগামী ৩০ জুনের মধ্যে বন্যার্তদের সহায়তার লক্ষ্যে প্রায় ৩০ লাখ টাকা ত্রাণ তহবিলের টার্গেট নিয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দলটি পক্ষ থেকে বানভাসি মানুষের জন্য তাদের কার্যক্রম তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তহবিল সংগ্রহে তারা জেলা কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক, সদস্য সচিব, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে আবেদনকারী, সাবেক পৌরমেয়র, সাবেক উপজেলা চেয়ারম্যান, দলের উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের জন্যে নির্ধারণ করা হয়েছে ৫ হাজার করে টাকা, জাতীয় সংসদে দলের অনুমোদিত প্রার্থীর জন্যে ১০ হাজার টাকা, দলের উপজেলা, পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক ও অন্যান্য যুগ্ম আহ্বায়ক, সাংগঠনিক সম্পাদকদের ৩ হাজার, জেলা আহ্বায়ক কমিটির সদস্য, সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন ও যশোর পৌরসভার ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকদের ২ হাজার, উপজেলা ও পৌর কমিটির সদস্যদের জন্যে ধার্য করা হয়েছে এক হাজার করে টাকা।

বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, শতাব্দীর ভয়াবহ বন্যায় সিলেট, রংপুরসহ ময়মনসিং জেলা বৃহৎ একটি অংশ প্লাবিত হয়েছে। জনগণের দল হিসেবে সেই বন্যা দূর্গত মানষের কষ্ট লাঘবের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। সেই নির্দেশনায় সাড়া দিয়ে যশোর জেলা বিএনপি এই কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট ইসহককে আহ্বায়ক এবং আরেক সদস্য মারুফুল ইসলামকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। যেখানে তৃণমূলের কর্মী থেকে শুরু করে সর্বোচ্চ নেতা পর্যন্ত একটি নির্দিষ্ট অর্থ ধার্য্য করা হয়েছে। এর বাইরে সমার্থ্য অনুযায়ী তারা সাহ্যয্যের হাত বাড়িয়ে দেবেন। এই কার্যক্রমে দলের সকল নেতা কর্মী সম্পৃক্ত হবেন। আগামী ৩০ তারিখের মধ্যে দলের নেতাকর্মীরা তাদের ধার্য্যকৃত পরিশোধ করবেন। এরপর সেটি দলের কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে দলের বাইরে আমরা বিত্তবানশালী কিংবা দানশীল ব্যক্তিদের কাছেও সাহয্যের কথা জানাবো। এর পাশাপাশি রাস্তা মোড়ে মোড়ে দানবাক্সের মাধ্যমে বানভাসিদের জন্য অর্থ সরবরাহ করা হবে। সাহায্য সংগ্রহ থেকে শুরু করে সেটি প্রেরণ পর্যন্ত অত্যন্ত স্বচ্ছতা জবাবদিহিতার সাথে সম্পন্ন করা হবে। জেলা বিএনপির এই মানবিক কার্যক্রমকে স্বাগত জানিয়ে যশোরে কর্মরত সংবাদকর্মীরাও সাহায্যের হাত বাড়িয়ে দেন।

এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির ত্রান কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট ইসহক ও সদস্য সচিব মারুফুল ইসলাম। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট জাফর সাদিক, মিজানুর রহমান খান, সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী, সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, নগর বিএনপির সভপাতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে দান বক্স নিয়ে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে জেলা বিএনপি নেতৃবৃন্দ অর্থ সংগ্রহের জন্য বের হন। শহরের মুুজিব সড়ক ও এমএম আলী সড়কে তারা এই কার্যক্রম চালান। এসময় পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা এই কার্যক্রমকে স্বাগত জানিয়ে তাদের সাহয্যের হাত বাড়িয়ে দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

রোহিঙ্গা ক্যাম্প যেন অপরাধীদের অভয়ারণ্য

১০ আগস্ট উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা মাঝি নিহত হয়েছেন। ১২টার দিকে...

নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান মির্জা ফখরুলের

কল্যাণ ডেস্ক : দলের নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর...

তালেবানের শীর্ষ নেতা রহিমুল্লাহ হাক্কানি নিহত

কল্যাণ ডেস্ক : বোমা হামলায় নিহত হয়েছেন আফগানিস্তানে তালেবানের শীর্ষ নেতা রহিমুল্লাহ হাক্কানি। তালেবান প্রশাসনের...

শোক দিবসে যশোর পৌর আ’লীগের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক...

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে যশোরে এনডিএফ’র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার দুপুরে যশোর শহরের মাইকপট্টি থেকে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) জেলা কমিটির...

ন.পাড়া নৌবন্দরে আরও ২৩ অবৈধ ঘাট উচ্ছেদ

কামরুল ইসলাম, অভয়নগর : নওয়াপাড়া নৌবন্দরে আরও ২৩টি অবৈধ ঘাটের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার...