Thursday, June 30, 2022

বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে যশোরে চলছে অর্থ সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক: বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগ নিয়েছে যশোরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এরমধ্যে উদীচী যশোর, বনিফেস, ইমাম পরিষদের সদস্যরা মঙ্গলবার শহরের বিভিন্ন স্থানে দাঁড়িয়ে সাধারণ মানুষের কাছ থেকে সহযোগিতা নেন। এছাড়াও মোবাইল ব্যাংকিং এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করছেন তারা।

স্বেচ্ছাসেবীরা জানিয়েছেন, সংগৃহীত অর্থ দিয়ে শুকনো খাবার, জরুরি ওষুধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইনসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনে সিলেট ও সুনামগঞ্জের বানভাসী মানুষের হাতে তুলে দেওয়া হবে।

উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিপ্লব জানান, ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যা হয়েছে। আকস্মিক এ বন্যায় ঘরবাড়ি, রাস্তাঘাট সবকিছু প্লাবিত হয়েছে। মানুষজন পানিবন্দি হয়ে আছে। এসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা অর্থ সংগ্রহ করছি। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতির সম্মুখীন সুনামগঞ্জসহ বৃহত্তর সিলেট। বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা রয়েছে। আমাদের পক্ষ থেকে সকলের প্রতি অনুরোধ থাকবে বন্যাদুর্গত মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য। তিনি জানান, দ্বিতীয় দিন পর্যন্ত তাদের সংগৃহীত অনুদানের পরিমাণ ৪৪ হাজার ৬৫টাকা।

বনিফেস যুব কল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি বেলাল হোসেন বনি বলেন, চলমান বন্যায় সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। চারদিকে পানিবন্দি মানুষের হাহাকার, শিশু থেকে বৃদ্ধ সকলেই মানবেতর জীবন পার করছেন। এই মানবিক বিপর্যয়ের দিনে আমরা সকলের প্রতি আহ্বান জানাচ্ছি বন্যায় ক্ষতিগ্রস্ত এই মানুষগুলোর পাশে এসে দাঁড়াতে। সিলেটের পাশে এসে দাঁড়াতে।

তিনি জানান, পানি যখন নেমে যাবে তখন মানুষ বেশি কষ্টে থাকবে। তখন আমরা প্রাপ্ত অনুদান দিয়ে সিলেট অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের জনপ্রতি ১ হাজার টাকা দিবো। তৃতীয় দিন শেষে তাদের প্রাপ্ত অনুদানের পরিমাণ ৬৫,৫০২ টাকা।

জেলা ইমাম পরিষদের সভাপতি আনোয়ারুল করিম বলেন, সিলেট ও সুনামগঞ্জ জেলার বন্যা পরিস্থিতি বর্তমানে বাংলাদেশের অন্যতম একটি মানবিক বিপর্যয়। এই বিপর্যয়ে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমরা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি। আমরা যত দ্রুত সম্ভব সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকার মানুষদের জন্য কয়েক দিনের রান্না সামগ্রী, শুকনো খাবার ও প্রয়োজনীয় ওষুধ পাঠানোর ব্যবস্থা করবো।
তিনি জানান, আগামী শুক্রবার পর্যন্ত তাদের ত্রাণ সংগ্রহ চলমান থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি হয়েছে : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক: দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি হয়েছে বলে...

কালীগঞ্জের ব্যবসায়ী মফিজুর খুন পঙ্গু হাসপাতালের আব্দুর রউফের বিরুদ্ধে এবার আদালতে মামলা

থানায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনের কপি আদালতে জমা দেয়ার আদেশ লাবুয়াল হক রিপন: ঝিনাইদহের...

যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড : বিএনপির কমিটি গঠন নিয়ে নয়-ছয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: যশোর পৌসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির কমিটি গঠন নিয়ে নয়-ছয়ের অভিযোগ উঠেছে।...

নতুনরূপে ধরা দিচ্ছেন ক্যাটরিনা

বিনোদন ডেস্ক: গত বছরের ৯ ডিসেম্বর ভিকি কৌশলকে বিয়ে করে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু...

‘প্লিজ আমার অপরাধ ক্ষমা করে দিন’

বিনোদন ডেস্ক: অভিনয়ে নিয়মিত সাদিয়া জাহান প্রভা। নিয়মিত সাামজিক যোগাযোগ মাধ্যম ইনস্টগ্রামেও। প্রায় ইনস্টগ্রাম...

গ্রামীণফোনের সিম বিক্রি নিষিদ্ধ

কল্যাণ ডেস্ক : মানসম্মত সেবা (ভয়েস কল ও ইন্টারনেট) দিতে না পারায় দেশের শীর্ষ মোবাইল...