Saturday, July 2, 2022

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত হয়েছে স্বাস্থ্য সচেতন নাগরিকদের সংগঠন ভোরের সাথীর ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রফিকুল হাসান বলেন, করোনা আমাদের শিখিয়েছে রোগ প্রতিরোধে শরীরের ইম্যুনিটি ক্ষমতার প্রয়োজনীয়তা কত বেশি। আর শরীর চর্চাই ইম্যুনিটি শক্তি বাড়ানোর একমাত্র পথ। ভোরের সাথী সংগঠিতভাবে হাজার মানুষকে শরীর চর্চায় উদ্বুদ্ধ করে স্বাস্থ্য সুরক্ষায় যে ভূমিকা পালন করছে তা অত্যন্ত প্রশংসনীয়।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় যশোর পৌর পার্কে আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মতিউর রহমান বাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার প্যানেল মেয়র শেখ মোকছিমুল বারী অপু।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোরের সাথীর সাধারণ সম্পাদক হারুন অর রশীদ ও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আরজু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যশোরের মতো ঐতিহ্যবাহী শহরে এমন স্বাস্থ্য সচেতন সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী অন্তত ৬০তম হওয়া উচিত ছিল। বিশেষ অতিথি শেখ মোকছিমুল বারী অপু বলেন, ভোরের সাথীর কারণেই আমি জানি যশোরের কতো মানুষ শরীরচর্চা করে সুস্থতা অর্জন করেছে। এই সংগঠনের সার্বিক অগ্রগতি কামনা করেন তিনি।

ভোরের সাথী স্বাস্থ্য সচেতন নাগরিকদের সংগঠন হলেও সামাজিক সামাজিক দায়বদ্ধতার কারণে প্রতিবছর দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ, চিকিৎসা সহায়তা প্রদানের কাজও করে থাকে।
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সদস্যরা সকালে পৌরপার্ক অভ্যন্তর ঘুরে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পৌরপার্ক অভ্যন্তরে অনুষ্ঠানস্থলে কেক কাটার আয়োজন করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

কেন বিয়ে করেননি, জানালেন সুস্মিতা

বিনোদন ডেস্ক: কেন বিয়ে করেননি সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন; এমন প্রশ্ন...

করোনায় নতুন শনাক্ত ১৮৯৭, মৃত্যু ৫ জনের

কল্যাণ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল...

বাংলাদেশ জঙ্গিবাদ দমনে যে ভূমিকা দেখিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়

কল্যাণ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ দমনে...

যশোরের কেশবপুরে নরসুন্দর যুবককে কুপিয়ে হত্যা

কেশবপুর প্রতিনিধি : জেলার কেশবপুর উপজেলায় নরসুন্দর এক যুবকের গলা ও পেট কেটে হত্যা করেছে...

হতদরিদ্রদের চালের দামও বাড়ল ৫ টাকা

ঢাকা অফিস: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র মানুষের কাছে বিক্রি করা চালের...

নির্দলীয় সরকার নিয়ে উত্তপ্ত সংসদ

ঢাকা অফিস: বৃহস্পতিবার সংসদে নির্বাচন ব্যবস্থা নিয়ে তুমুল বিতর্ক হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা...