বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলে যশোরের দুই ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন যশোরের দুই ক্রিকেটার। ডাক পাওয়া দুই ক্রিকেটার হলেন মিডল অর্ডার ব্যাটার শাহারিয়ার সাকিব ও অভিষেক দাস বিল্টু। গতবছরও প্রাথমিক দলে ছিলেন শাহারিয়ার সাকিব। তবে প্রথমবার সুযোগ পেয়েছেন অভিষেক দাস বিল্টু। সাকিব কাজীপাড়া কাঁঠালতলা এলাকার বাসিন্দা রুহুল আমিন ও সানজিদা বেগমের ছেলে।

উইকেট রক্ষক ব্যাটার বিল্টু বড় বাজারের কালিবাড়ী এলাকার তপন ঘোষ ও কাজল ঘোষ দম্পতির সন্তান। যশোর ক্রিকেট কোচিং সেন্টারের ক্রিকেটে হাতেখড়ি এই দুই ক্রিকেটারের।

শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগে (ওয়াইসিএল) ভাল খেলায় প্রাথমিক দলে ডাক পেয়েছেন এই দুই ক্রিকেটার। সুযোগ পাওয়া ৪২ জন ক্রিকেটার নিয়ে ১৬ জুলাই থেকে হবে ক্যাম্প। ক্যাম্প শেষে ঘোষণা করা হবে চূড়ান্ত দল।

শাহারিয়ার সাকিব সম্প্রতি শেষ হওয়া শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগে (ওয়াইসিএল) দুর্দান্ত পারফরম্যান্স করেন। টানা দুই সেঞ্চুরিতে ওয়াইসিএলের ওয়ানডে ভার্সনে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় সবার উপরে ছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক শেষ করা এই ক্রিকেটার। ৫ ইনিংসে ৬৯ গড়ে ও ৬৭.৯৮ স্ট্রাইকরেটে ২৭৬ রান করেন শহরের কাজীপাড়ার বাসিন্দা সাকিব। ওয়ানডেতে লেগ স্পিনে দুটো উইকেটও নেন চারদিনের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করা সাকিব।

সর্বশেষ ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগেও উদয়াচলের হয়ে দুর্দান্ত ব্যাট করেন সাকিব। ১১ ম্যাচে এক সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ৪০.১৪ গড়ে এবং ৬৮.০৪ স্ট্রাইকরেটে ৩৬৪ রান করেন। এর মধ্যে ১১৬ রানের দুর্দান্ত একটা ইনিংস ছিল।

অপরদিকে বিল্টু ওয়াইসিএলে ইস্ট জোনের হয়ে খেলেন। ওয়ানডে ভার্সনে ৫ ইনিংস ৩৩.২৫ গড়ে ও ৪২.৪৯ স্ট্রাইকরেটে ১৩৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রহ তালিকায় সাত নম্বরে ছিলেন। বিল্টুর সর্বোচ্চ রানের স্কোরটি ছিল ৬২ বলে ৪০। টি-টোয়েন্টি ভার্সনেও তালিকার সাত নম্বরে ছিলেন বিল্টু। তিন ইনিংসে ১১৫.৩৮ স্ট্রাইকরেটে ৭৫ রান করেন।

বিসিবি’র জেলা কোচ আজিমুল হক জানান, ঘরোয়া ক্রিকেটে বয়সভিত্তিক ক্রিকেট লিগ চালু করা গেলে আরও বেশি সাফল্য পাওয়া সম্ভব। জেলার ক্রিকেটের উন্নতির জন্য এই জায়গাটি হচ্ছে টার্নিং পয়েন্ট। জেলা ক্রীড়া সংস্থার ভাবনায় এমনটি রয়েছে বলে মত প্রকাশ করেন এ প্রশিক্ষক।

প্রাথমিক দলে ডাক পাওয়ায় তরুণ এই দুই ক্রিকেটারকে অভিনন্দন জানিয়েছেন সাবেক ক্রিকেটার ও জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য শামীম এজাজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

নকআউটে আর্জেন্টিনার সামনে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত...

সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনা যখন পোল্যান্ডের বিপক্ষে লড়ছিল। ঠিক একই সময় লুসাইলের আইকনিক স্টেডিয়ামে মেক্সিকোর...

দুই তরুণের গোলে নকআউটে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : হারলেই বিদায়, ম্যাচ শুরু আগে ভর করেছিল নানা শঙ্কা। মেসির পেনাল্টি মিসের...

১৬ বছর পর শেষ ষোলোয় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : তিউনিসিয়া ফ্রান্সের বিপক্ষে যতক্ষণ গোল পায়নি, অস্ট্রেলিয়ার সমীকরণ ততক্ষণ সহজই ছিল। ড্র...

ফ্রান্সকে হারিয়ে দিলো তিউনেশিয়া

ক্রীড়া ডেস্ক : শেষ ষোলোয় আগেই উঠে গিয়েছে ফ্রান্স। সে কারণেই কিনা তিউনেশিয়ার বিরুদ্ধে গ্রুপ...

সেমি-ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ নাকি মেসি-রোনালদো দ্বৈরথ?

ক্রীড়া ডেস্ক: প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে বিপাকেই পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। এক হারেই...