Wednesday, May 18, 2022

‘বাংলাদেশ খুব, খুব ভালো খেলেছে’

ক্রীড়া ডেস্ক: দেশের মাটিতে টেস্টে নিউ জিল্যান্ডের তৃতীয় বল নেওয়ার ঘটনা গত কয়েক বছরে বেশ বিরল। সবশেষ ১০ বছরে মাত্র একবার সফরকারী কোনো দল কিউইদের দুবার বল বদল করতে বাধ্য করেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাধারীদের এবার সেই পথে হাঁটতে বাধ্য করতে যাচ্ছে বাংলাদেশ। দুর্দান্ত এই ব্যাটিংয়ের জন্য সফরকারীরা পেলেন প্রতিপক্ষের পেসার ট্রেন্ট বোল্টের প্রশংসা।

মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের রান ৬ উইকেটে ৪০১। প্রথম ইনিংসে ৩২৮ রান করা নিউ জিল্যান্ডের চেয়ে তারা ৭৩ রানে এগিয়ে।

তৃতীয় দিন তিন উইকেট নিয়ে বাংলাদেশকে আরও এগিয়ে যেতে দেননি বোল্ট। উইকেট কামড়ে পড়ে থাকা মুশফিকুর রহিমকে বোল্ড করার পর বাঁহাতি এই পেসার থামান সেঞ্চুরির পথে এগিয়ে যাওয়া মুমিনুল হক ও লিটন দাসকে।

দিনের খেলা শেষে সোমবার সংবাদ সম্মেলনে বোল্ট বলেন, এই ম্যাচে বাংলাদেশ খেলছে সত্িযকারের টেস্ট ক্রিকেট।

“বাংলাদেশ খুব, খুব ভালো খেলেছে। দারুণ দৃঢ়তায় এখন পর্যন্ত ব্যবধান গড়ে দিয়েছে ওরাই। আমাদের একের পর এক স্পেল করে যেতে বাধ্য করেছে। এটাই আসলে টেস্ট ক্রিকেট। আমরা এখন যে অবস্থায় আছি তাতে ম্যাচ হাতে থেকে খুব একটা বেরিয়ে যেতে দেইনি। শেষ বেলায় দুটি উইকেট নিতে পেরে বেশ ভালো হয়েছে।”
গ্যারি লিনেকারের একটা মন্তব্য যেন প্রবাদে পরিণত হয়েছে, ফুটবলে ২২ জন খেলোয়াড় একটা বলের পেছনে ৯০ মিনিট ছোটে আর শেষ পর্যন্ত জার্মানি জিতে। অনেকটা একইভাবে বলা যায় বাংলাদেশের ক্ষেত্রে। ম্যাচে যতই লড়াই করুক, নিউ জিল্যান্ডে শেষ পর্যন্ত স্বাগতিকদের বিপক্ষে হারে বাংলাদেশ। এই জন্য কি তাদের হালকা করে দেখেছে নিউ জিল্যান্ড? বোল্ট এমন কিছু মনে করেন না।

“আমরা বাংলাদেশের বিপক্ষে অনেক ম্যাচ খেলি, ঘরে ও বাইরে দুই জায়গাতেই। এখানে ওরা অত্যন্ত ভালো ব্যাটিং করেছে। ওরা উন্নতি করছে। আমরা ওদের হালকাভাবে নিইনি। খুব রোমাঞ্চকর লাগছে যে, ম্যাচ এখনও সমতায় আছে। দুই দলের জন্যই বড় পরীক্ষা হতে যাচ্ছে এই ম্যাচ।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সুমাইয়া খাতুন নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ঝুলন্ত মরদেহ...

ঝিকরগাছায় সখিনা হত্যার দায় স্বীকার প্রেমিকের

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছায় সখিনাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে তার প্রেমিক...

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত 

কল্যাণ ডেস্ক: বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে...
00:03:13

যশোরে বাপ্পি খুনের আসামিরা দুই সপ্তাহেও আটক হয়নি

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার ভায়না গ্রামের বাপ্পি হাসান (১৯) নামে এক তরুণ খুনের...

পদ্মা সেতুর টোল নির্ধারণে প্রজ্ঞাপন

কল্যাণ ডেস্ক: বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পৌরসভা ও দোহাকুলা ইউনিয়ন ফাইনালে 

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: উপজেলা পর্যায়ে মঙ্গলবার বাঘারপাড়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল পর্বের...