রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর :

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি অসাম্প্রদায়িক দেশ। স্বাধীনতার পরপরই তিনি এই লক্ষ্যে কাজ শুরু করেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বিনির্মাণে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী শনিবার সন্ধ্যায় মণিরামপুরের চিনাটোলা-সৈয়দ মাহমুদপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গের ১৩৫তম শুভ আবির্ভাব বর্ষ স্মরণে সনাতন ধর্মসভার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

সৎসঙ্গ কমিটির সভাপতি রমেশ চন্দ্র কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা সব সময় চাইতেন, বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ। যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে তার ধর্মকর্ম পালন করতে পারবে। কেউ কারও ধর্মীয় আচার পালনে বাঁধা দেবে না। বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে। মাঝে মাঝে কেউ কেউ ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করলেও তা বঙ্গবন্ধু কন্যার দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে ব্যর্থ হয়।

প্রভাষক পরমেশ সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সৎসঙ্গের কেন্দ্রীয় আশ্রম কমিটির সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকার, মণিরামপুর রঘুনাথপুর শাখার সভাপতি সত্যরঞ্জন সরকার, মণিরামপুর শাখার সভাপতি প্রভাস চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, গৌতম চক্রবর্তী, শ্যামকুড় ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগ নেতা অজিত কুমার ঘোষ, কৃষকলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য চিনাটোলা দাসপাড়া মন্দিরের সামনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্দার দাসের সভাপতিত্বে ও প্রণব রাইয়ের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. বশির আহম্মেদ খান, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, সাবেক চেয়ারম্যান মণিরুজ্জামান মনি প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মেধাবী ছাত্র মামুনের চিকিৎসায় সাহায্যের আবেদন

যশোরের নারায়নপুর ইউনিয়নের কাঁদবিলা গ্রামের নান্নু মিয়ার ছেলে মামুন। তার পুরো নাম আব্দুল হালিম...

জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

কল্যাণ ডেস্ক : অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন...

মহালয়া আজ, ক্ষণ গণনা শুরু দুর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গোৎসবের পূণ্যলগ্ন, শুভ মহালয়া আজ। রোববার (২৫ সেপ্টেম্বর) থেকেই শুরু দেবীপক্ষের। চণ্ডীপাঠের...

আ.লীগ কখনো কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

কল‌্যাণ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের মেয়াদে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কথা...

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর : ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে...

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...