বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

বাগআঁচড়ার ধাবক হত্যা : চেয়ারম্যানসহ ২৫ জনকে অভিযুক্ত করে মামলা

কল্যাণ রিপোর্ট
যশোরের শার্শার বাগআঁচড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সংঘটিত সহিংসতায় মোস্তাক ধাবক হত্যা ও মারপিটের অভিযোগে চেয়ারম্যান ইলিয়াস কবীর বকুলসহ ২৫ জনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। বুধবার নিহতের ভাই সাইফুজ্জামান ধাবক এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রহমান অভিযোগটি গ্রহণ করে আদেশের জন্য রেখে দিয়েছেন।

আসামিরা হলো বাগআঁচড়া গ্রামের ইকবাল হোসেন তুতুল, আবু তালেব মন্ডল, মিজান, সোহাগ বিশ্বাস, তরিকুল ইসলাম, টিংকু হাসান ওরফে ইয়াবা হাসান, আসাদ, অসিম, নজরুল ওরফে বোম নজরুল, সোহবার হোসেন, আকবর আলী ধুধুলী, ওহিদ, বেড়ে আলমগীর, বাগআঁচড়া গ্রামের ছোট বাবু, সরদারপাড়ার আহম্মদ আলী, ঘোষপাড়ার মাসুদ, সাখাওয়াত হোসেন, বামুনিয়া গ্রামের ইলিয়াস কবির বকুল, মোকলেসুর রহমান তিতু, আশরাফুল হোসেন আশু, সাতমাইল বাগআঁচড়া গ্রামের খায়রুল আলম দুষ্টু, জুয়েল, ইদ্রিস আলী বিশ্বাস, আবু তালেব সরদার, পিঁপড়াগাছি গ্রামের রিয়াজ পারভেজ টিটু ও সাতমাইল গ্রামের রিপন।

মামলার অভিযোগে জানা গেছে, আব্দুল খালেক খতিব ধাবক বাগআঁচড়া সাতমাইল গরু হাটের ইজারাদার। গত ১৬ নভেম্বর হাটের কাজ শেষে খাজনা আদায়ের ৯ লাখ ৭৬ হাজার ও গরু ব্যবসায়ীদের ১৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে দুই ছেলে সোস্তাক ও সাইফুজ্জামানসহ অন্যদের নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। রাত ১১টার দিকে সাতমাইল পশ্চিমপাড়ার বায়তুল মামুন জামে মসজিদের সামনে আসামি ইলিয়াস কবির বকুলের নির্বাচনী অফিসের কাছে পৌঁছালে আসামিরা পূর্বপরিকল্পিত ভাবে তাদের গতিরোধ করে হামলা করে। এ সময় হামলাকারীদের লাঠি, লোহার রড, শবলের আঘাতে সকলে গুরুতর আহত। একই সময় হামলাকারীরা তাদের কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয় ও মোটরসাইকেল ভাঙচুর করে। পরে আহতদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মোস্তাকের অবস্থার অবনতি হলে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১৯ নভেম্বর মোস্তাক মারা যায়। এ ব্যাপারে নিহতের চাচাত ভাই শফিক মাহমুদ ২৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন। থানা পুলিশ ১২ জনকে আসামি করে থানায় মামলা রুজু করে। হত্যার সাথে জড়িতদের বাদ দিয়ে থানা পুলিশ মামলা রুজুর করায় তিনি আদালতে এ মামলা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সতর্ক সংকেত বাড়ল

কল্যাণ ডেস্ক :  বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মানদৌস’-এ পরিণত হয়েছে। দেশের চারটি সমুদ্রবন্দরে ১...

বিএনপি লাঠি দিয়ে মারতে আসলে লাঠি দিয়েই জবাব : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক :  কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে লাভ হবে না। বিএনপি লাঠি দিয়ে...

একাদশে ভর্তি শুরু, জেনে নিন ভর্তি ফি-আবেদন পদ্ধতিসহ সব তথ্য

কল্যাণ ডেস্ক :  একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদন শুরু হচ্ছে আজ (৮ ডিসেম্বর, বৃহস্পতিবার)।...

আইসিসি র‍্যাংকিংয়ে তিন বাংলাদেশির আধিপত্য

ক্রীড়া ডেস্ক :  ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই...

অবরুদ্ধ বিএনপি কার্যালয়, থমথমে নয়াপল্টন

কল্যাণ ডেস্ক : ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। এর...

কাল থেকে শুরু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল

ক্রীড়া ডেস্ক :  মরুর বুকে বিশ্বকাপের আয়জোন প্রথমবারের মতো। কাতারের মাটিতে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞ...