Sunday, July 3, 2022

বাগআঁচড়ার ধাবক হত্যা : চেয়ারম্যানসহ ২৫ জনকে অভিযুক্ত করে মামলা

কল্যাণ রিপোর্ট
যশোরের শার্শার বাগআঁচড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সংঘটিত সহিংসতায় মোস্তাক ধাবক হত্যা ও মারপিটের অভিযোগে চেয়ারম্যান ইলিয়াস কবীর বকুলসহ ২৫ জনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। বুধবার নিহতের ভাই সাইফুজ্জামান ধাবক এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রহমান অভিযোগটি গ্রহণ করে আদেশের জন্য রেখে দিয়েছেন।

আসামিরা হলো বাগআঁচড়া গ্রামের ইকবাল হোসেন তুতুল, আবু তালেব মন্ডল, মিজান, সোহাগ বিশ্বাস, তরিকুল ইসলাম, টিংকু হাসান ওরফে ইয়াবা হাসান, আসাদ, অসিম, নজরুল ওরফে বোম নজরুল, সোহবার হোসেন, আকবর আলী ধুধুলী, ওহিদ, বেড়ে আলমগীর, বাগআঁচড়া গ্রামের ছোট বাবু, সরদারপাড়ার আহম্মদ আলী, ঘোষপাড়ার মাসুদ, সাখাওয়াত হোসেন, বামুনিয়া গ্রামের ইলিয়াস কবির বকুল, মোকলেসুর রহমান তিতু, আশরাফুল হোসেন আশু, সাতমাইল বাগআঁচড়া গ্রামের খায়রুল আলম দুষ্টু, জুয়েল, ইদ্রিস আলী বিশ্বাস, আবু তালেব সরদার, পিঁপড়াগাছি গ্রামের রিয়াজ পারভেজ টিটু ও সাতমাইল গ্রামের রিপন।

মামলার অভিযোগে জানা গেছে, আব্দুল খালেক খতিব ধাবক বাগআঁচড়া সাতমাইল গরু হাটের ইজারাদার। গত ১৬ নভেম্বর হাটের কাজ শেষে খাজনা আদায়ের ৯ লাখ ৭৬ হাজার ও গরু ব্যবসায়ীদের ১৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে দুই ছেলে সোস্তাক ও সাইফুজ্জামানসহ অন্যদের নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। রাত ১১টার দিকে সাতমাইল পশ্চিমপাড়ার বায়তুল মামুন জামে মসজিদের সামনে আসামি ইলিয়াস কবির বকুলের নির্বাচনী অফিসের কাছে পৌঁছালে আসামিরা পূর্বপরিকল্পিত ভাবে তাদের গতিরোধ করে হামলা করে। এ সময় হামলাকারীদের লাঠি, লোহার রড, শবলের আঘাতে সকলে গুরুতর আহত। একই সময় হামলাকারীরা তাদের কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয় ও মোটরসাইকেল ভাঙচুর করে। পরে আহতদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মোস্তাকের অবস্থার অবনতি হলে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১৯ নভেম্বর মোস্তাক মারা যায়। এ ব্যাপারে নিহতের চাচাত ভাই শফিক মাহমুদ ২৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন। থানা পুলিশ ১২ জনকে আসামি করে থানায় মামলা রুজু করে। হত্যার সাথে জড়িতদের বাদ দিয়ে থানা পুলিশ মামলা রুজুর করায় তিনি আদালতে এ মামলা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

রাজপথে নেই যশোর জাতীয় পার্টি 

এক বছর আগে হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটি দিনে দলীয় কার্যালয় থাকে বন্ধ, মাঝে মধ্যে সন্ধ্যায়...

যশোরে দৈনিক ২০ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি, লোডশেডিংয়ে অতিষ্ঠ জনগণ

নিজস্ব প্রতিবেদক :  ঋতুচক্রে এখন মধ্য আষাঢ়। কিন্তু ভ্যাপসা গরম কাটছে না। গরমে মানুষ অতিষ্ঠ...

ধর্ম-কর্মের খোঁজ নেই মসজিদ নিয়ে মারামারি

হাদিস শরিফে মসজিদকে সর্বোত্তম স্থান হিসেবে উল্লখ করা হয়েছে। এখানে মহান আল্লাহর এবাদতে যেভাবে...

সোনালি আঁশে সুদিনের স্বপ্ন দেখছেন নড়াইলের চাষিরা

নড়াইল প্রতিনিধি বোরো ধানের পর নড়াইলে পাট চাষে অর্থনৈতিক সচ্ছলতার স্বপ্ন দেখছেন কৃষাণ-কৃষাণীরা। উৎপাদন ভালো...

শিক্ষক হত্যা ও লাঞ্ছিতের প্রতিবাদে বাকবিশিস যশোরের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :  নড়াইলে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা পরানো ও সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যার...

বিল হরিণায় বিসিক-২ বাস্তবায়ন দাবিতে রাজপথে নেমেছেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিল হরিণায় প্রস্তাবিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প পার্ক...