মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

বাগআঁচড়ায় সাবেক চেয়ারম্যান বকুলসহ ৩০ জনের অব্যাহতি চেয়ে আদালতে রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক :

যশোরের শার্শার বাগআঁচড়া ইউনিয়ন নির্বাচন পরবর্তী বোমা হামলা ও গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে করা মামলায় সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুলসহ ৩০ জনের অব্যাহতি চেয়ে আদালতে চূড়ান্ত রিপোর্ট জমা দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় তদন্তকারী কর্মকর্তা এসআই ফজলুল হক আদালতে এ রিপোর্ট জমা দিয়েছেন। গত ১২ জানুয়ারি বাগআঁচড়া গ্রামের মোহাম্মদ বিশ্বাস বাদী হয়ে আদালতে এ মামলা করেছিলেন।

মামলার অভিযোগে জানা গেছে, আসামি ইলিয়াস কবির বকুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান। অন্যান্য আসামিরা তার সহযোগী। মামলার বাদী মোহাম্মদ বিশ্বাস নির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেকের সমর্থক। গত ৯ জানুয়ারি নির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেক শপথ নেয়ার পর মোহাম্মদ বিশ্বাসসহ অন্যরা সন্ধ্যায় বাগআঁচড়া বাজারে আনন্দ উল্লাসসহ মিষ্টি বিতরণ করেন। এ সংবাদ পেয়ে ইলিয়াস কবির বকুলসহ তার সমর্থরা হাই স্কুল মার্কেটের দ্বিতীয়তলার অফিসে সমবেত হয়। মিষ্টি বিতরণ শেষে সাড়ে ৭টার দিকে মোহাম্মদ বিশ্বাসসহ অন্যরা মার্কেটের সামনে দিয়ে আসার সময় ইলিয়াস কবির বকুলের অফিস থেকে পরপর ৪টি বোমা নিক্ষেপ ও শর্টগান দিয়ে দুই রাউন্ড গুলি করা হয়। বোমার আঘাতে মোহাম্মদ বিশ্বাস, টুটুল, কামরুজ্জামান, কামরুল মেম্বর, ইউনুচসহ বেশ কয়েকজন জখম হয়। এছাড়াও আসামিরা কয়েকজনকে পিটিয়ে জখম করে। এ ঘটনায় মোহাম্মদ বিশ্বাস বাদী হয়ে সাবেক চেয়ারম্যান বকুলসহ ৩০ জনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন। আদালতের আদেশে গত ২০ জানুয়ারি শার্শা থানায় নিয়মিত মামলা হিসেবে রুজু করেছিল।

মামলার তদন্ত সূত্রে জানা গেছে, ঘটনার দিনে নিজেদের ছোড়া ককটেলে মোহাম্মদ বিশ্বাসের ছেলে টুটুল বিশ্বাস ডান চোখে আঘাতপ্রাপ্ত হওয়ার কারণে রাজনৈতিক প্রতিহিংসার বসবতী হয়ে শার্শা থানায় করা মামলা হতে তদের রক্ষা করতে এ মামলা করা হয়েছিল। এ মামলার তদন্ত শেষে সাক্ষীদের দেয়া বক্তব্যে অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালতে এ চূড়ান্ত রিপোর্ট জমা দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডে ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নিহত রনির...

মাতৃদেবীজ্ঞানে আসন নেয় সৃজিতা ঘোষাল

এসআই ফারদিন : সোমবারের সকালটা জেগে উঠেছে ঢাক-বাদ্যের তালে। আর এই ঢাকের তাল বলছে মহা...

এলজিইডি যশোর অফিসের মধ্যে ঠিকাদারকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) যশোর অফিসের মধ্যে হারুণ অর রশিদ নামে এক...

সম্প্রীতি ধরে রাখার আহ্বান এমপি নাবিলের

নিজস্ব প্রতিবেদক : সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য...

যশোরে বাবা ও চাচার বিরুদ্ধে মেয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর শেখহাটিতে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম, শ্লীলতাহানি...

যশোর বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের ‘খ’ গ্রুপের সেরা রাহুল

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেলিগেশন এলাকায় থাকা নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির কাছে...