Sunday, July 3, 2022

বাগআঁচড়া ও কায়বা ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতা

ভাঙচুর ও অগ্নিসংযোগ
 হামলায় আহত ২৬

বেনাপোল (যশোর) প্রতিনিধি
যশোরের শার্শা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটের ফল প্রকাশের পর থেকে উপজেলার বাগআঁচড়া ও কায়বা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নির্বাচন পরবর্তী সহিংসতা চালাচ্ছেন বিজয়ী বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা। ঘর বাড়ি ভাঙচুর, মারপিট ও বাড়ির সামনে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
শার্শার কায়বা ইউনিয়নের পরাজিত নৌকার চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হাসান টিংকু জানান, রোববার রাত থেকেই কায়বার বিভিন্ন ওয়ার্ডে বসবাসকারি নৌকার সমর্থকদের বাড়িতে হামলা চালাচ্ছে ভোটে বিজয়ী বিদ্রোহী চেয়ারম্যান আলতাফ হোসেনের কর্মিরা।

তিনি বলেন, বিএনপি জামায়াতসহ চেয়ারম্যান আলতাফের কর্মীরা রোববার রাতে কায়বার বায়কোলা গ্রামে নৌকার কর্মীদের ২০টি বাড়ি ভাঙচুর করেছে। বোমা বিস্ফোরণ ঘটিয়ে বিচালী গাদায় আগুন ধরিয়ে দিয়েছে। বাদামতলা বাজারে কয়েকটি দোকান ভাঙচুর করেছে। আমার কর্মী হাসানকে বাড়িতে না পেয়ে তার স্ত্রীকে গালিগালাজ করেছে। রাড়িপুকুর ওয়ার্ডে নৌকার অফিস ভাঙচুর করেছে। নৌকার কর্মী সহিদুলের বাড়ি ভাঙচুর করেছে। দাঁদখালীতে নৌকার এক কর্মীকে মেরে মাথা ফাঁটিয়ে দিয়েছে। আর এসব তান্ডব চালাচ্ছে বিএনপি জামায়াত ও সদ্য পাশ করা চেয়ারম্যানের কর্মীরা।

নাম প্রকাশ না করার শর্তে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা জানান, নির্বাচনে জয়লাভ করার পর বিদ্রোহী চেয়ারম্যান আব্দুল খালেকের কর্মিরা প্রতিটি ওয়ার্ডে নৌকার সমর্থকদের ঘর বাড়ি ভাঙচুর করেছে। রাত থেকে সকাল পর্যন্ত বিএনপি জামায়াতসহ চেয়ারম্যানের কর্মীরা নৌকার শতাধিক কর্মীর বাড়ি ভাঙচুর করেছে। ২০ থেকে ২৬ জনকে পিটিয়ে জঘম করেছে। এদের মধ্যে ২ জন রয়েছে যশোর জেনারেল হাসপাতালে, ৪ জন রয়েছে নাভারন হাসপাতালে, ২০ জন বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন। সোমবার সকালে ঘোষ পাড়ার নৌকার কর্মী মহিদুলকে পিটিয়ে জখম করেছে চেয়ারম্যান আব্দুল খালেক ও জামায়াত শিবিরের লোকজন।

এছাড়া ও শার্শার সামটা গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় ফুটবল ও টিউবওয়েল মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষে দু’পক্ষের আহত হয়েছে অন্তত ১০ জন। ভোট দেওয়া নেওয়া নিয়ে কথাকাটির একপর্যায়ে বাড়িতে হামলা চালিয়ে তাদের আহত করা হয়।

এ ব্যাপারে বিজয়ী চেয়ারম্যান আলতাফ হোসেন বলেন, আমি নির্বাচনের ফলাফল ঘোষণার আগেই আমার কর্মীদের বলেছি ফল যায় হোক না কেন কেউ যেন কোন রকম বিশৃঙ্খলা সৃষ্টি না করে। আমার বা আমার কর্মীদের নিয়ে ঘর বাড়ি ভাঙচুর ও হুমকি ধামকির যেসব অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। এমন কোন প্রমাণ তারা দেখাতে পারবে না? নৌকার প্রার্থী টিংকু নির্বাচনে হেরে যাওয়ায় সে এখন বিভিন্ন জায়গায় আমার নামে এসব কথা বলে বেড়াচ্ছে। তবে গতকাল সকালে কওসার মেম্বার ও নুরু কামারের ছেলেদের নির্বাচনকে কেন্দ্র করে ওদের মধ্যে মারামারি হয়েছে। এ মারামারির সাথে আমি বা আমার কোন কর্মী জড়িত নয়।

বাগআঁচড়া ইউনিয়নের সদ্য জয়ি আনারস প্রতীকের চেয়ারম্যান আব্দুল খালেক বলেন, আমি নিজে আওয়ামী লীগের রাজনীতি করি। আমার সাথে যারা আছেন সকলে আওয়ামী লীগের সাথে জড়িত। গ্রামের খেটে খাওয়া সাধারণ মানুষ আমাকে চেয়ারম্যান পদে দাঁড় করিয়েছেন। সাধারণ মানুষের ভোটে পাশও করেছি। সাধারণ মানুষ নৌকার প্রার্থী ইলিয়াছ কবির বকুলকে ব্যালটের মাধ্যমে প্রত্যাখান করেছেন। তিনি হেরে গেছেন বলে তার কর্মীদের ওপর আমার লোকজন হামলা করবে কেন? আমার বা কর্মীদের বিরুদ্ধে ঘর বাড়ি ভাঙচুর ও মারপিটের যেসব অভিযোগ করা হচ্ছে তা মিথ্যা ও বানোয়াট।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম জানান, নির্বাচনের ফল প্রকাশের পর বাগআঁচড়া, কায়বায় ঘর ভাঙচুর, হামলা ও নৌকার সমর্থকদের মাপিটের ঘটনা শুনেছি। ওখানে আমাদের এএসপি সার্কেল স্যার পরিদর্শনে গেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বাগআঁচড়া ও কায়বায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

রাজপথে নেই যশোর জাতীয় পার্টি 

এক বছর আগে হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটি দিনে দলীয় কার্যালয় থাকে বন্ধ, মাঝে মধ্যে সন্ধ্যায়...

যশোরে দৈনিক ২০ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি, লোডশেডিংয়ে অতিষ্ঠ জনগণ

নিজস্ব প্রতিবেদক :  ঋতুচক্রে এখন মধ্য আষাঢ়। কিন্তু ভ্যাপসা গরম কাটছে না। গরমে মানুষ অতিষ্ঠ...

ধর্ম-কর্মের খোঁজ নেই মসজিদ নিয়ে মারামারি

হাদিস শরিফে মসজিদকে সর্বোত্তম স্থান হিসেবে উল্লখ করা হয়েছে। এখানে মহান আল্লাহর এবাদতে যেভাবে...

সোনালি আঁশে সুদিনের স্বপ্ন দেখছেন নড়াইলের চাষিরা

নড়াইল প্রতিনিধি বোরো ধানের পর নড়াইলে পাট চাষে অর্থনৈতিক সচ্ছলতার স্বপ্ন দেখছেন কৃষাণ-কৃষাণীরা। উৎপাদন ভালো...

শিক্ষক হত্যা ও লাঞ্ছিতের প্রতিবাদে বাকবিশিস যশোরের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :  নড়াইলে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা পরানো ও সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যার...

বিল হরিণায় বিসিক-২ বাস্তবায়ন দাবিতে রাজপথে নেমেছেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিল হরিণায় প্রস্তাবিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প পার্ক...