Wednesday, July 6, 2022

বাঘারপাড়ায় বিএনপির কোন্দল শেষ পর্যন্ত আদালতে গড়ালো 

নিজস্ব প্রতিবেদক: বাঘারপাড়ার দোহাকুলা ইউনিয়ন বিএনপির কোন্দল শেষ পর্যন্ত আদালতে গড়িয়েছে। একতরফা কমিটি করার কারণে ওই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মহসিন রেজা রোববার আদালতে মামলা করেছেন। আদালত বিবাদী পক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী মহসিন রেজা।

মহসিন রেজা বলেছেন, দোহাকুলা ইউনিয়ন বিএনপির যে আহবায়ক কমিটি গঠন হয়েছে, তাতে শুধুমাত্র উপজেলা বিএনপির আহবায়ক স্বাক্ষর করেছেন। যুগ্ম আহবায়ক ও জেলার দায়িত্ব প্রাপ্ত নেতা স¦াক্ষর করেননি। বিএনপির একটি কুচক্রি মহল অবৈধ এ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তা হালাল করার জন্য নানা কৌশল করছিলো। ১৯ বছর ধরে দোহাকুলা ইউনিয়ন বিএনপির সভাপতির দায়িত্বে থাকলেও আমার সাথে কোন আলোচনা না করেই বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান একাই স্বাক্ষর করে একটি কমিটি প্রকাশ করেন। ওই কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক স্বাক্ষর করেননি। অন্য সকল ইউনিয়ন কমিটি আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়কের যৌথ স্বাক্ষরে প্রকাশ হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী শুধু আহবায়কের স্বাক্ষরে কোন কমিটি অনুমোদন হবে না। বিষয়টির প্রতিকার পাওয়ার জন্য আমি জেলা ও উপজেলা বিএনপির কাছে বারবার গিয়েছি। তারা কোন সমাধান না দেওয়ার কারণে আমি আদালতের শরণাপন্ন হয়েছি।

মহসিন রেজার আইনজীবী সঞ্জয় সরকার জানিয়েছেন, মামলায় বিবাদী করা হয়েছে বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান, সিনিয়র যুগ্ম আহবায়ক মসিয়ুর রহমান ও বাঘারপাড়ার দায়িত্ব প্রাপ্ত যশোর জেলা বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে। গত ২ জুন সহকারী জজ আদালতে (বাঘারপাড়া) মামলা করা হয়েছে। আদালত ওই তিন বিবাদীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আগামী সাত দিনের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে। যদি তারা উত্তর না দেয় তাহলে একতরফা ভাবে মামলা নিষ্পত্তি হবে। আইনজীবী সঞ্জয় সরকার আরো জানিয়েছেন, কারণ দর্শানোর উত্তর দিলে আদালতে আগামী ১ আগস্ট বিষয়টির শুনানি অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...