বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

বাঘারপাড়ায় বিএনপির কোন্দল শেষ পর্যন্ত আদালতে গড়ালো 

নিজস্ব প্রতিবেদক: বাঘারপাড়ার দোহাকুলা ইউনিয়ন বিএনপির কোন্দল শেষ পর্যন্ত আদালতে গড়িয়েছে। একতরফা কমিটি করার কারণে ওই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মহসিন রেজা রোববার আদালতে মামলা করেছেন। আদালত বিবাদী পক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী মহসিন রেজা।

মহসিন রেজা বলেছেন, দোহাকুলা ইউনিয়ন বিএনপির যে আহবায়ক কমিটি গঠন হয়েছে, তাতে শুধুমাত্র উপজেলা বিএনপির আহবায়ক স্বাক্ষর করেছেন। যুগ্ম আহবায়ক ও জেলার দায়িত্ব প্রাপ্ত নেতা স¦াক্ষর করেননি। বিএনপির একটি কুচক্রি মহল অবৈধ এ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তা হালাল করার জন্য নানা কৌশল করছিলো। ১৯ বছর ধরে দোহাকুলা ইউনিয়ন বিএনপির সভাপতির দায়িত্বে থাকলেও আমার সাথে কোন আলোচনা না করেই বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান একাই স্বাক্ষর করে একটি কমিটি প্রকাশ করেন। ওই কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক স্বাক্ষর করেননি। অন্য সকল ইউনিয়ন কমিটি আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়কের যৌথ স্বাক্ষরে প্রকাশ হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী শুধু আহবায়কের স্বাক্ষরে কোন কমিটি অনুমোদন হবে না। বিষয়টির প্রতিকার পাওয়ার জন্য আমি জেলা ও উপজেলা বিএনপির কাছে বারবার গিয়েছি। তারা কোন সমাধান না দেওয়ার কারণে আমি আদালতের শরণাপন্ন হয়েছি।

মহসিন রেজার আইনজীবী সঞ্জয় সরকার জানিয়েছেন, মামলায় বিবাদী করা হয়েছে বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান, সিনিয়র যুগ্ম আহবায়ক মসিয়ুর রহমান ও বাঘারপাড়ার দায়িত্ব প্রাপ্ত যশোর জেলা বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে। গত ২ জুন সহকারী জজ আদালতে (বাঘারপাড়া) মামলা করা হয়েছে। আদালত ওই তিন বিবাদীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আগামী সাত দিনের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে। যদি তারা উত্তর না দেয় তাহলে একতরফা ভাবে মামলা নিষ্পত্তি হবে। আইনজীবী সঞ্জয় সরকার আরো জানিয়েছেন, কারণ দর্শানোর উত্তর দিলে আদালতে আগামী ১ আগস্ট বিষয়টির শুনানি অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সতর্ক সংকেত বাড়ল

কল্যাণ ডেস্ক :  বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মানদৌস’-এ পরিণত হয়েছে। দেশের চারটি সমুদ্রবন্দরে ১...

বিএনপি লাঠি দিয়ে মারতে আসলে লাঠি দিয়েই জবাব : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক :  কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে লাভ হবে না। বিএনপি লাঠি দিয়ে...

একাদশে ভর্তি শুরু, জেনে নিন ভর্তি ফি-আবেদন পদ্ধতিসহ সব তথ্য

কল্যাণ ডেস্ক :  একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদন শুরু হচ্ছে আজ (৮ ডিসেম্বর, বৃহস্পতিবার)।...

আইসিসি র‍্যাংকিংয়ে তিন বাংলাদেশির আধিপত্য

ক্রীড়া ডেস্ক :  ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই...

অবরুদ্ধ বিএনপি কার্যালয়, থমথমে নয়াপল্টন

কল্যাণ ডেস্ক : ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। এর...

কাল থেকে শুরু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল

ক্রীড়া ডেস্ক :  মরুর বুকে বিশ্বকাপের আয়জোন প্রথমবারের মতো। কাতারের মাটিতে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞ...