Wednesday, July 6, 2022

বাঘারপাড়ায় ভোটার হালনাগাদ : বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: যশোরের বাঘারপাড়ায় নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার পাইলাট বালিকা উচ্চ বিদ্যালয় ভবনে প্রাইমারি এবং হাইস্কুলের ১১১ জন শিক্ষককে হালনাগাদ বিষয়ক তথ্য ও প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদা আফরোজের আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিসুল রহমান ও অতিরিক্ত সিনিয়র জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামসহ দাপ্তরিক কর্মকর্তাবৃন্দ।
উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদা আফরোজ বলেন, ২০১৯ সালের পর এ বছর বাড়ি বাড়ি গিয়ে হালনাগাদের কাজ শুরু হচ্ছে। এ সময় নতুন ভোটার অন্তর্ভুক্তি, মৃতদের বাদ ও স্থানান্তরের কাজ চলবে।

২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এমন ভোটারযোগ্য নাগরিকদের তথ্য নিবন্ধনের জন্য সংগ্রহ করা হবে। ১৫-১৭ বছর বয়সীদের তথ্য সংগ্রহ হবে। ১৮ বছর বয়স হলেই স্বয়ংক্রিয়ভাবে তারা ভোটার তালিকাভুক্ত হবে। তিন সপ্তাহ পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের কাজ চলবে। এরপর নির্ধারিত নিবন্ধন কেন্দ্রে ছবি তোলা, দশ আঙুল ও চোখের আইরিশের ছাপ নেওয়া হবে। কখন, কোথায় তথ্য সংগ্রহের কাজ চলবে, তা গণমাধ্যমে ও স্থানীয়ভাবে পরে জানিয়ে দেবে কমিশন। সব প্রক্রিয়া শেষ করে খসড়া তালিকা প্রকাশ, দাবি আপত্তি শেষে আগামী বছর মার্চে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে। ২০২৩ সালের ২ মার্চে যেসব নতুন ভোটার চূড়ান্ত তালিকাভূক্ত হবেন তারা দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট দিতে পারবেন।

সবশেষ ২০১৯ সালে বাড়ি বাড়ি গিয়ে নির্ধারিত পদ্ধতিতে হালনাগাদের কাজ চলে। এরপর বছরব্যাপী থানা নির্বাচন অফিসে ভোটার তালিকাভুক্ত হওয়ার সুযোগ থাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আলেম নামধারী এসব শিক্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত করা হোক

সাতক্ষীরার দেবহাটার নাজিবের ঘের স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে শ্লীলতাহানির...

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...