বাদশা এসেছিলেন বাংলাদেশের গায়ে হলুদ মাতাতে

বাদশা

ডেস্ক রিপোর্ট : বলিউডের জনপ্রিয় গায়ক ও র‌্যাপার বাদশা বাংলাদেশেও বেশ জনপ্রিয়। ‘লাল গেন্দা ফুল’ গানটির কল্যাণে বাংলাদেশে আরও বেশি পরিচিতি পান তিনি। ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত এই গায়ক হঠাৎ উড়ে এলেন বাংলাদেশে। নাচে-গানে মাত করলেন ঢাকার একটি গায়ে হলুদের অনুষ্ঠান। আর এই আয়োজনটি হয়েছিল রাজধানীর নতুন বাজার এলাকার অদূরে মাদানী এভিনিউতে।

জানা গেছে, মাহিন ও লুবানা নামের এক যুগলের বিয়ের গায়ে হলুদের জন্য নিয়ে আসা হয় বলিউডের এই তারকা গায়ক-র‌্যাপারকে। তার সঙ্গে আসেন বলিউডের জনপ্রিয় শিল্পী প্রকৃতি কক্কর, সুকৃতি কক্কর ও আস্থা গিল। সবাই মিলে দুর্দান্ত সব পরিবেশনার মাধ্যমে জমিয়ে তোলেন পুরো আয়োজন। মাতিয়ে রাখেন উপস্থিত সব দর্শক-শ্রোতাদের।

বাদশার মূল নাম আদিত্য প্রতীক সিং সিসোডিয়া। তবে মঞ্চ নাম বাদশাতেই বেশি পরিচিত তিনি। ভারতীয় এই র‍্যাপ সংগীত গায়ক, সুরকার-সংগীত পরিচালক হিন্দি, হরিয়ানি ও পাঞ্জাবি গানের জন্য বিখ্যাত। ২০০৬ সালে ইয়ো ইয়ো হানি সিংয়ের সঙ্গে তার ব্যান্ড মাফিয়া মান্দীর-এ সংগীত কর্মজীবন শুরু করেন। ২০১২ সালে তিনি হানি সিং থেকে আলাদা হয়ে স্বতন্ত্র হরিয়ানি গান ‘কার গায়ি চুল’ প্রকাশ করেন। যা পরে ২০১৬ সালে বলিউডের ‘কাপুর অ্যান্ড সন্স’ সিনেমায় ব্যবহৃত হয়। এরপর থেকে ধীরে ধীরে তুমুল জনপ্রিয়তা পেতে থাকেন তিনি।

২০১৮ সালে ফোর্বস ইন্ডিয়া ম্যাগাজিন কর্তৃক ভারতের ৬৩তম ধনী তারকা হিসেবে তালিকাভুক্ত হন বাদশা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে