Sunday, May 22, 2022

বিএসএফের অস্ত্র খোয়া যাওয়ায় ভোমরায় আমদানি-রফতানি বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অস্ত্র খোয়া যাওয়ার অভিযোগে মঙ্গলবার (১১ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টা বন্ধ ছিল ভোমরা স্থলবন্দরের কার্যক্রম।

বিএসএফের দাবি, তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। অস্ত্র উদ্ধারে বাংলাদেশ সীমান্তের বিজিবির সহযোগিতা চায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। তবে বিজিবির দাবি, ভারতীয় ট্রাকচালক ও বাংলাদেশি ট্রাকচালকদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় দেশের আমদানি-রফতানি কার্যক্রম তিন ঘণ্টা বন্ধ ছিল।

ভোমরা স্থলবন্দরের সহকারী কমিশনার আমির আল মামুন বলেন, সকাল থেকেই সব ধরনের আমদানি রফতানি বন্ধ থাকার পর বেলা ১টা থেকে সব স্বাভাবিক হয়। বিএসএফ ভোমরা বন্দরের বিপরীতে ভারতীয় ঘোজাডাঙ্গা সীমান্তের গেট বন্ধ করে দেওয়ায় পণ্যবাহী ট্রাক আটকে যায়। তারা জানিয়েছে, তাদের অস্ত্র হারিয়ে গেছে। সেটি উদ্ধারের জন্য বেলা ১টা পর্যন্ত তারা সব ধরনের কার্যক্রম বন্ধ রাখে।

তিনি আরও বলেন, ভারতীয় এলাকায় বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় শতাধিক পন্যবাহী ট্রাক অপেক্ষায় ছিল। প্রতিদিন ভোমরা বন্দরে দুই থেকে আড়াই কোটি টাকার রাজস্ব আদায় হয়। যদি আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক না হতো তাহলে আড়াই কোটি টাকার রাজস্ব হারাতো সরকার।

সাতক্ষীরা-৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ বলেন, বিএসএফ দাবি করেছে তাদের এক নারী ফোর্সের অস্ত্র হারিয়ে গেছে। এ ধরনের একটা তথ্য তারা আমাদের দিয়েছে। বর্তমানে বিএসএফ ওদের বর্ডারে সার্চ অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে। কিছু লোক বাংলাদেশ থেকে সেখানে গিয়েছে এমন তথ্য তাদের কাছে থাকতে পারে। তবে আমাদের কাছে সে তথ্য দেয়নি।
তিনি আরও বলেন, আমাদের সীমান্ত এলাকায় আমরা অস্ত্রটি উদ্ধারের জন্য চেষ্টা করেছি। তবে অস্ত্রটা যে বাংলাদেশের লোক নিয়েছে এর কোনও তথ্য মেলেনি।

তবে লে. কর্নেল আল মাহমুদ দাবি করেন, ভারতীয় এক ট্রাকচালকের সঙ্গে বাংলাদেশি এক ট্রাকচালকের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে (গাড়ি পার্কিং করাকে কেন্দ্র করে) উভয়দেশের আমদানি-রফতানি কার্যক্রম দুপুর ১টা পর্যন্ত বন্ধ থাকার পর আবারও স্বাভাবিক হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার (২২...

যশোরে অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাসেল হোসেন (২৪) নামে এক যুবকের অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ...

কোন শিক্ষা প্রতিষ্ঠানই এভাবে চলতে পারে না

যশোরের মণিরামপুর উপজেলার জোকা কোমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবিরুজ্জামান বিদ্যালয়ে যান না...

ভোরের ঝড়ে লণ্ডভণ্ড যশোরাঞ্চল

উপড়ে পড়েছে গাছপালা ভেঙে গেছে বাড়িঘর-বিদ্যুতের খুঁটি অশনির আঘাত না কাটতেই কৃষকের ঘরে কালো থাবা শাহারুল...

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা...

সুজলপুরে দুই বন্ধুকে মারপিটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: পূর্বশত্রুতার জের ধরে যশোর শহরতলীর সুজলপুরে সাকিব (২৫) ও নাহিদ (২৩) নামে...