Tuesday, August 9, 2022

বিভিন্ন কর্মসূচিতে আলী রেজাকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক :

যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়েছে। গতকাল পারিবারিক ও দলীয়ভাবে মরহুমের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে স্মরণসভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন, আলী রেজা রাজু ছিলেন একজন পরিপুর্ণ রাজনীতিক। তার তুলনা তিনি নিজেই।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, আলী রেজা রাজু সকল ক্ষেত্রে সফল, তিনি খুব সহজে নেতাকর্মীর মন জয় করতে পারতেন।

সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, দলের দূর্দিনে আলী রেজা রাজুর সাথে রাজপথে থেকেছি। আলী রেজা রাজু সকলের কাছেই ছিলেন জনপ্রিয়।

দপ্তর সম্পাদক মজিবুদ্দৌলা সরদার কনকের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, আলী রেজা রাজুর জামাতা চিত্রনায়ক ফেরদৌস, জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্ন্যা আরা মিলি, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল ও সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, কৃষি ও সমবায় সম্পাদক আবু সেলিম রানা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার এম এ বাশার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিকুর, উপ-দফতর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাবেক কাউন্সিলর গোলাম মোস্তফা, রেজাউল ইসলাম, যশোর পৌরসভার কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন, নাছিমা আক্তার জলি, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক শেখ শাহজাহান কবির শিপলু, জাকির হোসেন রাজিব, চুড়ামণকাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এস এম নিয়ামত উল্লাহ, মহিলা আওয়ামী লীগনেত্রী রেহেনা আক্তার, যুব মহিলা লীগনেত্রী শেখ সাদিয়া মৌরিনসহ জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এর আগে, বিকেল পাঁচটায় যশোর পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা কার্যালয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। সদর সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে স্মরণসভায় বক্তৃতা করেন আলী রেজা রাজুর জামাতা চিত্রনায়ক ফেরদৌস, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মুজিবউদ্দৌলাহ সরদার কনক, ধর্মবিষয়ক সম্পাদক খলিলুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্ন্যা আরা মিলি প্রমুখ।

চিত্রনায়ক ফেরদৌস তার বক্তৃতায় বলেন, অভিনয়ের মাধ্যমে এপার-ওপার বাংলায় তুমুল জনপ্রিয়তা অর্জন করলেও আলী রেজা রাজুর জামাই হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করেন তিনি। দেশের যেকোন স্থানে চিত্রনায়কের চেয়ে রাজু দাদার জামাতা হিসেবেই তাকে পরিচয় দেন রাজনৈতিক নেতারা। সর্বমহলে প্রশংসিত আলী রেজা রাজুর জন্য ভবিষ্যতে যশোরবাসী চাইলে যেকোন ভালো কাজে নিজেকে নিয়োজিত করতে ইচ্ছা প্রকাশ করেন এ অভিনেতা। এদিকে, সকালে যশোর শহরের ঘোপ সেন্ট্রাল রোডে আলী রেজা রাজু কবর জিয়ারত ও ফুলেল শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে সেখানে রূহের মাগফেরাত কামনায় পরিবার আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন দলীয় নেতাকর্মীরা। দলীয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু। এতে জেলা শ্রমিক লীগের একাংশের ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলীর নেতৃত্বে শ্রমিক নেতাকর্মীরা অংশ নেন। এছাড়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও জেলা ছাত্রলীগের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ফুল দিয়ে শ্রদ্ধা ও মিলাদ মাহফিলে উল্লেখযোগ্যদের মধ্যে অংশ নেন জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, উপদেষ্টা সদস্য আবুল হোসেন খান, সদস্য দেলোয়ার রহমান দিপু, জেলা ছাত্রলীগের সহসভাপতি ইমরান হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি মীর আজাদ, জেলা যুবলীগের সদস্য কেরামত আলী মোল্লা ও রবি সিদ্দিকী এবং সদর উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেম।

এছাড়া শহর ও সদর উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া আলী রেজা রাজুর নিজ গ্রাম সদরের কাশিমপুরে গণভোজ ও এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

দুই পক্ষের বিরোধ,সাতক্ষীরা থেকে বাস চলাচল বন্ধ

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে দূরপাল্লার...

এবার পশ্চিমতীরে ইসরায়েলের হামলা, ৪২ ফিলিস্তিনি হতাহত

কল্যাণ ডেস্ক : ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে দু’জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।...

জীবন জীবিকায় জ্বালানির জ্বালা

নিজস্ব প্রতিবেদক : পণ্য পরিবহনের ভাড়া বাড়িয়েছে ট্রাক মালিকরা। বাস মালিকরা বাড়িয়েছেন যাতায়াত ভাড়া। সবজি...

পবিত্র আশুরা আজ

নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ১০ মহররম। পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি মুসলমানদের...

পবিত্র আশুরা

আজ পবিত্র আশুরা। বিভিন্ন দিক দিয়ে এ দিন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মানবজাতির আদি পিতা হজরত...

যশোরে স্বজন সংঘের নতুন কমিটি গঠন

স্বেচ্ছাসেবী ও সমাজকল্যাণমূলক সংস্থা স্বজন সংঘের দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।...