Thursday, July 7, 2022

বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

কল্যাণ ডেস্ক
গতকাল ছিল আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। এ উপলক্ষে বিভিন্ন স্থানে বিস্তারিত কর্মসূচি নেয়া হয়। দৈনিক কল্যাণের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট:

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি জানান, আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে গতকাল অভয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে আালোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পীরজাদা শাহ ফরিদ জাহাঙ্গীর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অভয়নগর উপজেলা শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, অভয়নগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মতলেব সরদার, সহ-সভাপতি মাহবুব হোসেন,সম্পাদক সুনীল দাস, সদস্য রাফেজা খাতুন,অভয়নগর থানার ওসি(তদন্ত) মিলন কুমার মন্ডল, বিভার প্রতিষ্ঠাতা সুকুমার ঘোষ ও বন্ধু কল্যাণ ফাউন্ডেশনের সহকারী পরিচালক ফারুক হোসেন।

দিবসের সূচনা লগ্নে জাতীয় পতাকা উত্তোলন,জাতীয় সঙ্গীত পরিবেশন,মানব বন্ধন,দুর্নীতি বিরোধী ফেস্টুন উড়ানো,বাণী সম্বলিত ড্রপ ডাউনব্যানার টাঙানো হয়। সব শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বক্তারা বলেন, অনিয়ম,অন্যায়,অনৈতিক লেনদেন বন্ধ করতে গণসচেতনতা ও দেশপ্রেম জাগিয়ে তুলতে হবে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে ঝিনাইদহের কালীগঞ্জে নানা কর্মসুচি পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় কালীগঞ্জ শহরের মেই বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা কারেন-কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ হিল মাসুম, দুর্নীতি প্রতিরোধ কমিটির হাবিবুর রহমান, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস ও কালীগঞ্জ প্রেসক্লাবের সদস্য জামির হোসেন প্রমুখ।

পরে র‌্যালিটি নিয়ে যাওয়া হয় উপজেলা পরিষদে। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হাবিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন। উপস্থিত ছিলেন-উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব আজাদ রহমান, শহীদ নুর আলী কলেজের অধ্যক্ষ রাশেদ সাত্তার তরু ও কালীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা শেখ মামুনুর রশিদ ও শিক্ষক ওয়াসিম প্রমুখ। সভায় দুর্নীতির বিরুদ্ধে প্রশাসন, সাংবাদিক, শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা সবাই একসঙ্গে লড়াই করার আহবান জানানো হয়।

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, বৃহস্পতিবার আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস উপলক্ষে শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাস্টার নজরুল ইসলামের সভাপতিত্বে জাতীয় পাতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আ ন. ম আবুজার গিফারী। বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আয়ুব ডলি, মাস্টার কৃষ্ণনন্দ মুখার্জি, মাস্টার রবিন্দ্রনাথ বিশ্বাস, মাস্টার শওকাত হোসেন, প্রভাষক মানবেন্দ্র দেবনাথ, সাংবাদিক আলমগীর সিদ্দিক, জাহিদ সুমন, শেখ আফজাল, রনজিৎ বর্মন, আবু সাইদ, কামরুজমান প্রমুখ। মহিলা সংস্থার চেয়ারম্যান সাহানা হামিদসহ বিভিন্ন এনজিও ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...