বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর ঈদ উপহার গৃহ ও ভূমি হস্তান্তর

কল্যাণ ডেস্ক: প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়েছে আরও ৩২ হাজার ৯০৪ গৃহ ও ভূমিহীন পরিবার। গৃহ ও ভূমিহীন মানুষগুলোর প্রধানমন্ত্রীর উপহার পেয়ে ইদের আগে ইদের খুশিতে মেতে উঠেছেন। মঙ্গলবার সকালে মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে জমি ও ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। এরপর দেশের বিভিন্ন স্থানে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা ভূমিহীন ও গৃহহীনদের ঘর হস্তান্তর করেন।

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে জমিসহ রঙিন ঘর পেয়েছে পাইকগাছার আরো ৩৬ ভূমি ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর তালিকাভুক্ত ৩৬ ভূমি ও গৃহহীন পরিবারের প্রত্যেককে স্থানীয়ভাবে দলিল হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওসি জিয়াউর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, শেখ মাহাবুবুর রহমান রনজু, অধ্যক্ষ রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, শেখ জিয়াদুল ইসলাম, মুক্তিযোদ্ধা রণজিৎ সরকার, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আজিজ ও তৃপ্তি রঞ্জন সেন।

শালিখা (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরা শালিখায় ৬৭ জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহ প্রদান করা হয়েছে মঙ্গলবার। উপজেলা পরিষদ মিলনায়তনে, কার্যক্রমের ৩য় পর্যায়ে ভূমিহীনদের মাঝে ঘর ও জমির কাগজ-পত্র প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তারিফ-উল-হাসান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আ্যাড. কামাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, শালিখা থানার অফিসার ইনচার্জ বিশারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রাজীবুল ইসলাম, প্রকল্পের ঠিকাদার ইউপি সদস্য সাহেদ হাসান লিটন, শালিখা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদসহ বিভিন্ন দপ্তারের কর্মকর্তাবৃন্দ।

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহারে কালীগঞ্জের ৭৫ টি অসহায় গৃহহীন পরিবার পেয়েছে মাথা গোজার ঠাই। স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনওসহ ভাইহ চেয়ারম্যানের উপস্থিতিতে ওই পরিবারগুলোর হাতে নতুন ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব ও কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে