Tuesday, August 16, 2022

বিল হরিণায় বিসিক-২ বাস্তবায়ন দাবিতে রাজপথে নেমেছেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক :

যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিল হরিণায় প্রস্তাবিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প পার্ক (বিসিক-২) বাস্তবায়নের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছেন। শনিবার বিকেলে উপজেলার রামনগর ইউনিয়নের রামনগর, কাজিপুর, ভাটপাড়া ও তোলা গোলদারপাড়ার বাসিন্দাদের উদ্যোগে বিল হরিনার কানাইতলায় এ মানববন্ধনের আয়োজন করা হয়। রামনগর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসুর নেতৃত্বে¡ মানববন্ধনে চার গ্রামের তিন শতাধিক কৃষক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, সম্প্রতি বিসিক কর্মকর্তাগণ ও ভূমি অফিসের লোকজন বিসিক ২ স্থাপনের লক্ষ্যে রামনগর ইউনিয়নে বিল হরিণায় ১৬শ বিঘা জমির মাপজোক করে লাল ফ্লাগ টানিয়েছে। যাতে সরকারের ২শত বিঘা খাস জমিও আছে। বিল হরিণায় অল্প বৃষ্টিতে ফসলি জমি পানির নিচে তলিয়ে যায়। তাই বিল হরিণায় যদি বিসিক-২ স্থাপন করা হয় তাহলে এলাকার রাস্তাঘাটে, দারিদ্র্য বিমোচনসহ এলাকার বেকাদের কর্মসংস্থানের সুযোগ হবে। তাই অবিলম্বে বিসিক-২ স্থাপনের কাজ শুরু করার দাবি তাদের।

মানববন্ধনে ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসু বলেন, বিল হরিণায় এই অঞ্চলের কৃষকরা কোন ফসলি উৎপাদন করতে পারে না। সরকার এই বিলে বিসিক-২ নির্মাণের উদ্যোগ নিয়েছে; যা দেশের উন্নয়ন কর্মযঞ্জের একটি অংশ। রামনগরে বিসিক-২ নির্মাণ হলে এই অঞ্চলের কয়েক হাজার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে। এই অঞ্চলের উন্নয়ন ঘটবে। একই সাথে এখানকার মানুষের জীবনমান উন্নতি হবে।আমরা চাই সরকার বিল হরিণায় যে সিদ্ধান্ত নিয়েছে সেটা আধুনিক নগরায়নের উৎকৃর্ষ পরিকল্পনা। তিনি আরো বলেন, এই রামনগরে যশোর মেডিকেল কলেজ ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণের উদ্যোগ নেয়। কিন্তু এই রামনগরে কিছু স্বার্থবাদী কুচক্র মহল বিরোধিতা করে। তাদের বিরোধিতা করার কারণেই রামনগর থেকে যবিপ্রবি চুড়ামনকাটিতে আর মেডিকেল কলেজ নির্মাণ হয়েছে শহরের শংকরপুরে। এই দুই স্থানে এতো বড় প্রতিষ্ঠান নির্মাণের ফলে ওই অঞ্চলে উন্নয়নের মহাপরিকল্পনা সৃষ্টি হয়েছে। আমরা সেই উন্নয়ন থেকে বঞ্চিত হতে চাই না। আমাদের দাবি এই রামনগরেই বিসিক-২ নির্মাণ হোক। একই সাথে যেসকল কৃষকদের জমি অধিগ্রহণ হবে সঠিক দাম দেওয়ার দাবি তোলেন তিনি। এসময় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আবুল সরু, শিক্ষক মনোয়ার হোসেন, সাহিত্য অনু পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক ফরাদ হোসেন শাওন, জেলা ডাক উদ্যোক্তা পরিষদের সভাপতি মামুনুর রশিদ, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শিহাবুর রহমান, গণঅধিকার পরিষদের জেলা শাখার আহ্বায়ক ফরহাদ হোসেন মুন্না, জেলা সার্ভেয়ার এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জাফর হোসেন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ক্রিকেট আম্পয়ার্স অ্যাসোসিয়েশন যশোরের নির্বাচনের মাঠে দুই প্যানেল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স অ্যান্ড স্কোরার্স অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার ত্রি-বার্ষিক নির্বাচনে দুটি...

বেনাপোলে বিএনপির দোয়া অনুষ্ঠানে হামলায় আহত ১০

নিজস্ব প্রতিবেদক : বেনাপোলে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে সুস্থতা...

কেশবপুর প্রেসক্লাবের ভোট ১১ সেপ্টেম্বর

কেশবপুর প্রতিনিধি : কেশবপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ১৬ আগস্ট প্রেসক্লাব নির্বাচন...

ঝিনাইদহে নবজাতক হত্যায় আটক ৩

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর হাসপাতালে সদ্য ভূমিষ্ঠ এক ছেলে শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে...

দুই চোরসহ ভ্যান উদ্ধার

দেবহাটা প্রতিনিধি : দেবহাটা থানা পুলিশের অভিযানে ইঞ্জিন ভ্যান চুরির ২৪ ঘন্টার মধ্যে ২ চোরসহ...

শিশু নাঈমার ঘাতকের ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রেমবাগ প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়ার বালিয়াডাঙ্গায় শিশু নাঈমার ঘাতক আমজাদের ফাঁসির দাবিতে মঙ্গলবার...