মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

বৃষ্টি হলেই যশোর শহরে জলাবদ্ধতা

শাহারুল ফারদিন :

ভারতের স্থলভাগে থাকা সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে যশোরে গত দুইদিন বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টির কারণে যশোর শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে পৌরসভার বিভিন্ন এলাকায়। উন্নত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে বলে দাবি করেছেন নাগরিকরা। এতে তাদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ সমস্যার সমাধান না হওয়ায় তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। যদিও সংশ্লিষ্টরা বলছেন, অল্প সময়ের মধ্যে কেটে যাবে এ সমস্যা।

সরেজমিন দেখা যায়, যশোর পৌরসভার শাহ্ আব্দুল করিম সড়কে একটু বৃষ্টিতে তলিয়ে যায় প্রায় অর্ধ কিলোমিটার রাস্তা। বৃষ্টির পানি নামতে না পারায় চরম দুর্ভোগে পড়েছেন এলাকার মানুষসহ পথচারীরা। একই অবস্থা জেবিন মোড়, খড়কি হাজাম পাড়া, একরামুল হক সড়ক, চোরমারা দিঘীরপাড়, ষষ্ঠীতলা, টিবি ক্লিনিকসহ অধিকাংশ এলাকার। মাত্র এক ঘণ্টা বৃষ্টি হলে পানি নামতেই সময় লাগছে সাত দিনের বেশি। কয়েক বছর ধরে এই অবস্থা চললেও উদাসীন কর্তৃপক্ষ। ফলে সমস্যা নিয়েই বসবাস করছেন এ এলাকার মানুষ। এছাড়া দুর্ভোগের শেষ নেই শিক্ষার্থী ও অন্যান্য পথচারীদের।

স্থানীয় ভুক্তভোগীরা হতাশা প্রকাশ করে বলেন, পৌরবাসী পৌর কর দিয়ে নাগরিক সুবিধা পাবে এটাই নিয়ম। কিন্তু সামান্য বৃষ্টিতে পৌরসভায় জলাবদ্ধতা; এটা কাম্য নয়। সবার একটাই প্রত্যাশা শিগগিরই আধুনিক ড্রেন নির্মাণ করে স্থায়ীভাবে এই জলাবদ্ধতা থেকে মুক্তি দেওয়ার।

যশোর পৌরসভার বাসিন্দা গোলাম মোস্তফা, সাহেব আলী, মজিদসহ স্থানীয় বসবাসকারীরা বলেন, একটু বৃষ্টি হলেই পৌরসভার বিভিন্ন অলিগলি পানিতে তলিয়ে যায়। এতে চলাচলে ভোগান্তি বাড়ে। এমনকি বাড়িঘরেও পানি উঠে যায়। কবে এর থেকে মুক্তি মিলবে কেউ জানেন না। খড়কি এলাকায় রয়েছে দক্ষিণ বঙ্গের প্রাচীন শিক্ষাপীঠ এম এম কলেজ। এ প্রতিষ্ঠানের অধিকাংশরই ওই এলাকার ছাত্রাবাসে বসবাস করেন। তাদের কষ্ট শিকার করে কলেজে যেতে হয়।

যশোর পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজিবুল আলম জানান, দীর্ঘদিনের এই সমস্যা থেকে সমাধানে নেয়া হয়েছে বৃহৎ প্রকল্প। আধুনিক ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ শেষ হলে আর কোন সমস্যা থাকবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডে ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নিহত রনির...

মাতৃদেবীজ্ঞানে আসন নেয় সৃজিতা ঘোষাল

এসআই ফারদিন : সোমবারের সকালটা জেগে উঠেছে ঢাক-বাদ্যের তালে। আর এই ঢাকের তাল বলছে মহা...

এলজিইডি যশোর অফিসের মধ্যে ঠিকাদারকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) যশোর অফিসের মধ্যে হারুণ অর রশিদ নামে এক...

সম্প্রীতি ধরে রাখার আহ্বান এমপি নাবিলের

নিজস্ব প্রতিবেদক : সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য...

যশোরে বাবা ও চাচার বিরুদ্ধে মেয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর শেখহাটিতে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম, শ্লীলতাহানি...

যশোর বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের ‘খ’ গ্রুপের সেরা রাহুল

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেলিগেশন এলাকায় থাকা নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির কাছে...