রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

বেহালে যশোর-ঝিনাইদহ মহাসড়ক

চুড়ামনকাটি প্রতিনিধি :

টানা কয়েকদিনের বৃষ্টিতে যশোর-ঝিনাইদহ মহাসড়কটির বেহালদশা হয়েছে। বর্তমানে সড়কটির বিভিন্ন স্থানে পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কিছু কিছু স্থানে এমন বড় গর্ত হয়েছে যে যানবহন চলাচল করা মুশকিল হয়ে পড়েছে। জীবনের চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে এ সড়কের হাজার হাজার যাত্রীরা। সড়কটি বর্তমানে একটি বিপজ্জনক সড়কে পরিণত হয়েছে।

সড়কটি নতুনভাবে নির্মাণের পর থেকেই রাস্তাটিতে উচু নিচু অবস্থার সৃষ্টি হয়। আর এ থেকেই চলতি বর্ষা মওসুমে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। সরেজমিন এই সড়কের শানতলা ফিলিং স্টেশনের সামনে, চুড়ামনকাটি বাজার, খয়েরতলা বাজার, সাঁকোরমাথা নামকস্থান ও বারোবাজারের কয়েকটি এলাকায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এই গর্ত ঢাকতে কয়েকদিন পূর্বে সড়কে ইটের সলিং বোনা হয়। যা কয়েকদিনের বৃষ্টিতে উঠে গিয়ে আবারো গর্তের সৃষ্টি হয়েছে। এ সড়কে চলাচলকারী বিভিন্ন গাড়িচালকদের অভিযোগ রাস্তা নির্মাণের সময় ৫ ফুট ভিত খুঁড়ে রাস্তা করার কথা সিডিউলে থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সেটি অমান্য করে রাস্তা করায় এই অবস্থার হয়েছে।

এদিকে মূল রাস্তা থেকে সাইড অনেক নিচু হওয়ায় প্রায়ই ঘটে ছোট বড় দুর্ঘটনা। রাস্তায় বড় বড় গর্ত ও সাইডে পানি জমে কাঁদা হওয়ায় বর্তমানে সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। ট্রাক চালক বাবুল হোসেন জানান, রাস্তার কয়েক স্থানে এত বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে যে পণ্য বোঝাইকৃত গাড়ি চালানো মুশকিল হয়ে পড়েছে। প্রায় গাড়ি গর্তে পড়ে রাস্তায় নষ্ট হয়ে পড়ে থাকে।

ইজিবাইক চালক মহিদুল ইসলাম জানান, চুড়ামনকাটি বাজার ও শানতলা ফিলিং স্টেশনের সামনের রাস্তাটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচল করা যাচ্ছেনা। মোটরসাইকেল চালক মাদ্রাসা শিক্ষক হেদায়েত খান জানান, বর্তমানে জীবনের চরম ঝুঁকি নিয়ে প্রতিদিন এই সড়কটি দিয়ে যাতায়াত করতে হচ্ছে। প্রায় রাস্তার সাইডে পড়ে গিয়ে কাঁদা পানি মেখে বাড়ি আসতে হয়। সিএনজি চালক আব্দুল হোসেন জানান, রাস্তার অবস্থা এই কয়দিনের বৃষ্টিতে খুবই নাজুক অবস্থা সৃষ্টি হয়েছে। আগে ১০ মিনিট লাগলে এখন ২০ মিনিটে শহরে যাওয়া যাচ্ছেনা। এ সড়কের চালক ও যাত্রীরা দ্রুত রাস্তাটি মেরামতের জোর দাবি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মেধাবী ছাত্র মামুনের চিকিৎসায় সাহায্যের আবেদন

যশোরের নারায়নপুর ইউনিয়নের কাঁদবিলা গ্রামের নান্নু মিয়ার ছেলে মামুন। তার পুরো নাম আব্দুল হালিম...

জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

কল্যাণ ডেস্ক : অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন...

মহালয়া আজ, ক্ষণ গণনা শুরু দুর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গোৎসবের পূণ্যলগ্ন, শুভ মহালয়া আজ। রোববার (২৫ সেপ্টেম্বর) থেকেই শুরু দেবীপক্ষের। চণ্ডীপাঠের...

আ.লীগ কখনো কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

কল‌্যাণ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের মেয়াদে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কথা...

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর : ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে...

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...