ভারতকে হারিয়ে যুবাদের তিনে তিন

ভারতকে হারিয়ে যুবাদের তিনে তিন

ক্রীড়া ডেস্ক : প্রান্তিক নওরোজ নাবিল ও মাহফিজুল ইসলামের দারুণ ব্যাটিংয়ে লড়ার মতো পুঁজি পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর দুর্দান্ত বোলিংয়ে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল টাইগার যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে বৃহস্পতিবার যুব ওয়ানডে সিরিজের ম্যাচে ৬ রানে জিতেছে বাংলাদেশ। আর তাতেই পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো সফরকারীরা।

শুরুতে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে ২৩০ রান তুলতে পারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ৬৭ রান আসে নাবিলের ব্যাট থেকে এবং মাহফিজুল করেন ৫৬ রান। বাকিদের মধ্যে বলার মতো রান করেন কেবল ফাহিম (২১) ও নাইমুর (২০)।

বল হাতে ভারতের রিশিথ একাই নেন ৫ উইকেট। এছাড়া গার্ভ ও নিশান্ত নেন ১টি করে উইকেট।
জবাবে ৪৯.৪ ওভারে ২২৪ রান করতেই অলআউট হয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। শেষ ৭ বলে তাদের দরকার ছিল কেবল ৯ রান, হাতে তখনও দুই উইকেট। সেখান থেকে দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ বের করে নেন তানজিম-মেহরবরা। ভারতীয় ব্যাটার অংকৃশ ৮৮ রান করলেই দল জেতাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান এসেছে আরিয়ানের ব্যাট থেকে।

বল হাতে তানজিম ও মেহরব তুলে নেন ৩টি করে উইকেট। এছাড়া রিপদ ২টি এবং রকিবুল ও নাইমুর নেন ১টি করে উইকেট।

এর আগে সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ১১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে