রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

মণিরামপুরে রাস্তা বন্ধ করায় একটি পরিবার অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক :

যশোরের মণিরামপুরের মোহনপুর হাসপাতাল মোড়ের একটি বাড়ির যাতায়াতের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। হাসান আলী তার লোকজন দিয়ে পথ বন্ধ করে দেওয়ার কারণে একটি পরিবার বাড়ি থেকে বের হতে পারছেন না। ছেলে মেয়েরা স্কুল কলেজে যেতে পারছে না। এক প্রকার অবরুদ্ধ হয়ে পড়েছে পরিবারটি। মণিরামপুর পৌরসভা, উপজেলা প্রশাসন রাস্তার দখল ছেড়ে দিতে বললেও দখলদাররা কর্নপাত করছে না। রোববার দুপুরে প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন দাবি করেন ভুক্তভোগী আনোয়ার হোসেন ও তার পরিবারের সদস্যরা।

লিখিত বক্তব্যে আনোয়ার হোসেন বলেন, আমার পৈত্রিক সূত্রে পাওয়া ৯৮ নম্বর মোহনপুর মৌজায় ৫৪ শতক জমির মধ্যে হাল ৭৫৭ দাগে ৪৯ শতক রেকর্ড হয়। এর মধ্যে ৮ শতক জমিতে আমার দোতলা বাড়ি। এ বাড়িতে আমি দীর্ঘ ১৮ বৎসর বসবাস করছি। রেকর্ড বাদে এই দাগের ৫ শতকের মধ্যে ২ শতক জমি রাস্তা হিসেবে ব্যবহার করে।

তিনি বলেন, আমি প্রবাসে থাকার সময়ে বিজয়রামপুর গ্রামের হাসান আলী, মোহনপুরের মফিদুল ইসলাম শরীকের সাথে শলা পরামর্শ করে আমার পরিবারের সদস্যদের ক্ষতিসাধন করার ষড়যন্ত্র করে। এরই ধারাবাহিকায় মফিদুল ইসলামের আরএস ৪৪ খতিয়ান থেকে ২ শতক জমি কেনেন হাসান আলী। হাসান আলী এ দাগের জমির সাথে আমার রাস্তাসহ ২.২৬ শতক জমি দখল করে নেন। হাসান আলী এ জমি শুধু দখল নয় তিনি আমার বাড়ি যাওয়ার সামনের রাস্তায় দোকান ঘর নির্মাণ করে রাস্তা ঘিরে দিয়েছেন। আমার স্ত্রী লোকজন নিয়ে হাসান আলীর বাড়িতে যান। সেখানে ফরিদুলকে পেয়ে রাস্তার দখল ছেড়ে দেয়ার অনুরোধ করেন। কিন্তু তারা রাস্তা ছাড়ার কোন কথা শুনতে নারাজ।

তিনি আরও বলেন, আমি দেশে ফিরে পৌরসভা ও উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছিলাম। পৌর ও উপজেলা কতৃপক্ষ জমির কাগজপত্র দেখে আমার পক্ষে রায় দিয়েছিলেন। পৌর ও উপজেলা কর্তৃপক্ষের এ আদেশ অমান্য করে তারা আজও রাস্তা দখল করে আছে। এ ব্যাপারে তিনি প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আনোয়ার হোসেনের স্ত্রী ফাতেমা খাতুন, ছেলে ফয়সাল ইসলাম ও মেয়ে ফারিয়া আফরিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মেধাবী ছাত্র মামুনের চিকিৎসায় সাহায্যের আবেদন

যশোরের নারায়নপুর ইউনিয়নের কাঁদবিলা গ্রামের নান্নু মিয়ার ছেলে মামুন। তার পুরো নাম আব্দুল হালিম...

জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

কল্যাণ ডেস্ক : অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন...

মহালয়া আজ, ক্ষণ গণনা শুরু দুর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গোৎসবের পূণ্যলগ্ন, শুভ মহালয়া আজ। রোববার (২৫ সেপ্টেম্বর) থেকেই শুরু দেবীপক্ষের। চণ্ডীপাঠের...

আ.লীগ কখনো কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

কল‌্যাণ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের মেয়াদে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কথা...

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর : ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে...

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...