বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

মধ্যরাতে বাড়ির সামনে গিয়ে গালিগালাজ
শাহীন চাকলাদারের লোকজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ ফরিদ চৌধুরীর 

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী নিজ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে তাকে হত্যাচেষ্টার অভিযোগ করেছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের চাচাতো ভাই ফন্টু চাকলাদার, ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতারা রোববার গভীর রাতে তার বাড়ির সামনে গিয়ে গালিগালাজ ও খুনের হুমকি দিয়েছেন বলে তিনি অভিযোগ করেছেন। গতকাল রাত ৮টার দিকে যশোর কোতোয়ালি থানায় এ বিষয়ে তিনি লিখিতভাবে জানিয়েছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযোগ এজাহারভুক্ত হয়নি। মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী যশোর শহরের খালধার রোডে বাসিন্দা ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, শাহীন চাকলাদারের চাচাতো ভাই শহরের কাজীপাড়ার তৌহিদ চাকলাদার ফন্টু (৪৫), লোন অফিস পাড়ার আশিকুল ইসলাম বাধন (৪০), কাজীপাড়ার তেঁতুলতলার রওশন ইকবাল শাহী (৩২), কাঁঠালতলার বাবুল (৪৫), রেলগেট তেঁতুলতলার ফাহমিদ হুদা বিজয় (২৫), কাঁঠালতলা বটতলার তাপস (৩৫), কাজীপাড়া মানিকতলার নূরনবী ও কাজীপাড়ার মেহেদী হাসান রনিসহ (৩০) অজ্ঞাতনামা ৩/৪ জনের সাথে তার রাজনৈতিক পূর্ব বিরোধ রয়েছে। এক নাম্বারে অভিযুক্ত ব্যক্তি ফন্টু চাকলাদার হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের (এমপি) চাচাতো ভাই হওয়ায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকা- করে বেড়ায়। অন্য আসামিরা এক নাম্বার আসামির অপরাধ কর্মকা-ের সহযোগী।

ফরিদ চৌধুরী অভিযোগে বলেছেন, এক নাম্বার আসামির অপরাধ কর্মকা-ের বিরোধিতা করায় আমার উপর ক্ষিপ্ত হয় এবং মেরে ফেলার পাঁয়তারা করে আসছে। ২৭ জুন রাত আড়াই টার দিকে তারা দুইটি গাড়িতে করে (যার একটি ডার্ক ব্লু রংয়ের প্যারাডো ঢাকা মেট্রো-ঘ-১৩-৯৮৯২ এবং অপরটি সাদা রংয়ের সিএসআর গাড়ি) আমার বাড়ির সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। ঘর হতে বের হয়ে আসলে অভিযোগের এক নাম্বারে থাকা ব্যক্তি আমাকে প্রকাশ্যে দিবালোকে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে চলে যায়। কিছুক্ষণ পর গাড়ি দুটি আমার বাড়ির সামনে আবার এসে এক নাম্বার আসামি ফন্টু চাকলাদার আমাকে শাহীন চাকলাদারের রাজনৈতিক বাধা উল্লেখ করে খুনের হুমকি দিয়ে বলে যে, পথ পরিস্কার করে ফেলব। আমি পুলিশে খবর দিলে টহল গাড়ি এসে পড়ায় তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়।

এদিকে উপজেলা চেয়ারম্যান ফরিদ এক নাম্বার আসামির পুরো পরিচয় দিলেও অন্যদের রাজনৈতিক পরিচয় উল্লেখ করেননি। তবে পুরো ঠিকানা দেওয়ায় স্পষ্ট হয়েছে তারা সবাই আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মী। এরমধ্যে ফারাজী আশিকুর রহমান বাধন আওয়ামী লীগের নেতা। রওশন ইকবাল শাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি একদিন আগে হত্যা মামলা থেকে জামিনে কারামুক্ত হন। ফাহমিদ হুদা বিজয় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মেহেদী হাসান রনি পৌর ছাত্রলীগের আহবায়ক।

হুমকি ও গালিগালাজের ভিডিও ফুটেজে উপজেলা চেয়ারম্যানের নাম ধরে ফেনসিডিল ফরিদ বলে ডাকাডাকির কথা শোনা যাচ্ছে। কয়েক মিনিট দাঁড়িয়ে থাকার পর তারা চেয়ারম্যানের বাস ভবনের মূল গেট ভাঙ্গার চেষ্টা করছিল। বাসভবনে থাকা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে গালিগালাজ করার কথা শোনা যাচ্ছে।
মুঠোফোনে মোস্তফা ফরিদ চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, তাকে খুন করতে শাহীন চাকলাদারের লোকজন পরিকল্পিতভাবে এ কাজটি করা হয়েছে। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে বক্তব্য নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদারকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। আর অভিযোগের বিষয়ে তৌহিদ চাকলাদার ফন্টু অস্বীকার করেছেন। তিনি কিছুই জানেন না বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

আর রওশন ইকবাল শাহী বলেছেন, আমি এ বিষয়ে তার জানা নেই। আমি উপজেলা চেয়ারম্যানের বাসাই চিনি না। তবে গতকাল রাতে আমরা শহরেই ছিলাম। খালধার রোডে আমার গাড়ি নষ্ট হয়ে যায়।

জানতে চাইলে যশোর কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম বলেন, এধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইল বলেন, এ বিষয়ে আমি তেমন কিছু জানি না। খোঁজ নিয়ে বলতে পারবো।

এবিষয়ে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধিকে এভাবে হত্যার হুমকি দেয়া নিন্দনীয় কাজ। আমি এর বিচার দাবি করি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

নকআউটে আর্জেন্টিনার সামনে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত...

সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনা যখন পোল্যান্ডের বিপক্ষে লড়ছিল। ঠিক একই সময় লুসাইলের আইকনিক স্টেডিয়ামে মেক্সিকোর...

দুই তরুণের গোলে নকআউটে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : হারলেই বিদায়, ম্যাচ শুরু আগে ভর করেছিল নানা শঙ্কা। মেসির পেনাল্টি মিসের...

১৬ বছর পর শেষ ষোলোয় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : তিউনিসিয়া ফ্রান্সের বিপক্ষে যতক্ষণ গোল পায়নি, অস্ট্রেলিয়ার সমীকরণ ততক্ষণ সহজই ছিল। ড্র...

ফ্রান্সকে হারিয়ে দিলো তিউনেশিয়া

ক্রীড়া ডেস্ক : শেষ ষোলোয় আগেই উঠে গিয়েছে ফ্রান্স। সে কারণেই কিনা তিউনেশিয়ার বিরুদ্ধে গ্রুপ...

সেমি-ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ নাকি মেসি-রোনালদো দ্বৈরথ?

ক্রীড়া ডেস্ক: প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে বিপাকেই পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। এক হারেই...