রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

মায়ের সন্ধানে পথে পথে ছেলে

এ্যান্টনি অপু :

রোদে পুড়ে রাস্তায় ঘুরে ঘুরে গর্ভধারিনী মাকে খুঁজছেন যশোরের শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের আব্দুর সাত্তার। মায়ের সন্ধান চেয়ে দেয়ালে দেয়ালে পোস্টার লাগাচ্ছেন তিনি। আব্দুর সাত্তার ওই গ্রামের মৃত মান্দার গাজীর ছেলে। পেশায় তিনি একজন বন্দর শ্রমিক।

শনিবার সকালে যশোর শহরের জেনারেল হাসপাতাল মোড়ে দেয়ালে দেয়ালে পোস্টার লাগাতে দেখা মেলে আব্দুর সাত্তারকে। কথা হয় দৈনিক কল্যাণের প্রতিবেদকের সঙ্গে। আব্দুর সাত্তার জানান, গত ২০ সেপ্টেম্বর সকালে তার মা আমেনা খাতুন (৭৫) কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যান। এরপর থেকেই নিখোঁজ তার মা। আব্দুর সাত্তারের বৃদ্ধ মা মানসিকভাবেও অসুস্থ ছিলেন। আত্মীয় স্বজনদের নিকট খোঁজাখুঁজি করে কোন সন্ধান পাননি। না পেয়ে অবশেষে মাকে খুঁজতে নিজেই পথে নেমেছেন তিনি। অসহায় দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনকারী হওয়া সত্ত্বেও কাজকর্ম ফেলে সাত বছরের ছেলেকে সাথে নিয়ে পথে পথে পোস্টার লাগিয়ে বেড়াচ্ছেন আব্দুর সাত্তার। মাকে খুঁজে পেতে প্রশাসনসহ সর্বসাধারণের সহযোগিতা চেয়েছেন আব্দুর সাত্তার।

আব্দুর সাত্তার বলেন, আমরা পাঁচ ভাই বোন। গত ২০ তারিখে মা হারিয়ে যাবার পর, বাকি ভাই বোনেরা দু-একদিন খোঁজাখুঁজি করেন। আমি কাজকর্ম ফেলে মায়ের ছবিসহ পোস্টার ছাপিয়ে লাগিয়ে বেড়াচ্ছি। আমি আমার ছেলেকে সাথে নিয়ে পুরো জেলা ঘুরে ঘুরে পোস্টার লাগাবো।

তিনি আরও বলেন, মা হারিয়ে যাবার পর বেনাপোল থানায় একটি নিখোঁজ ডায়েরি করেছি। আমি মায়ের সন্ধানে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া জানান, এ বিষয়ে একটি নিখোঁজ ডায়েরি হয়েছে। পুলিশ কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খালেদার বাসার সামনে তল্লাশিচৌকি, রাজধানীজুড়ে ব্লক রেইড

কল্যাণ ডেস্ক : রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে...

নিজের ১০০০তম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক : ৬৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে চিতার মতো অস্ট্রেলিয়ান মিডফিল্ডের ট্রাইঙ্গেল...

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক  : গ্রুপ লিগের পর নকআউট পর্বের শুরুটাও দুরন্ত করলো নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড...

প্রযুক্তির মাধ্যমে দিনবদল করেছেন শেখ হাসিনা : প্রতিমন্ত্রী স্বপন

নিজস্ব প্রতিবেদক: ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে যশোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী...

কুয়েতে প্রতারণার শিকার শতাধিক বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক: কুয়েতে শতাধিক বাংলাদেশি প্রতারণার শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আকামা পরিবর্তনসহ...

চাঁদাবাজির অভিযোগে হিজড়ার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: যশোরে ১০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে এক হিজড়ার বিরুদ্ধে মামলা করেছেন...