যবিপ্রবিতে আমরিন কম্পিউটার ল্যাব উদ্বোধন

যবিপ্রবিতে আমরিন কম্পিউটার ল্যাব উদ্বোধন

কল্যাণ রিপোর্ট
চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগে ‘অ্যাডভান্স ম্যাটেরিয়ালস ফর রিঅ্যাকশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড এনভায়রনমেন্ট (আমরিন) কম্পিউটার ল্যাব’ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ভবনের দ্বিতীয় তলায় ল্যাবের উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তি জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই। এ জন্য প্রয়োজন দক্ষ ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জনশক্তি। শিক্ষার্থীদের সেই প্রযুক্তি জ্ঞান অর্জনের জন্য ল্যাবটি বিশেষ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আর্থিক সহায়তায় ল্যাবটি স্থাপন করা হয়েছে। ল্যাবটির প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করছেন কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস এম নুর আলম।
উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ গালিব, কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. জাভেদ হোসেন খান, সহযোগী অধ্যাপক ড. অছিকুর রহমান, ড. জাহাঙ্গীর আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ড.ইঞ্জি, সহ-সম্পাদক ড. আব্দুর রউফ সরকার, জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মশিয়ার রহমান, কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আফরোজা খাতুন, ড. সুজন চৌধুরী, রশিদ আল-মামুন, ওয়ালিউর রহমান, প্রভাষক মারজিয়া সুলতানা ও বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে