রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

যবিপ্রবিতে নানা কর্মসূচিতে শুভ জন্মাষ্টমী পালন

নিজস্ব প্রতিবেদক :

আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা, পূজা অর্চনা, গীতা পাঠসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি উপলক্ষে জন্মাষ্টমী মহোৎসব পালন করা হয়েছে। ঢোল-তবলা বাজিয়ে শ্রীকৃষ্ণের নাম-গানের মাধ্যমে ধরাধমে তাঁর আগমনকে স্বাগত জানান ভক্তবৃন্দ।

শুভ জন্মাষ্টমী উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৯টায় যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে থেকে যবিপ্রবির ‘সনাতন ধর্মাবলম্বী’-এর উদ্যোগে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক দিয়ে নির্মাণাধীন টিএসসি ভবনের সামনে গিয়ে শেষ হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একটি ধর্মনিরপেক্ষ বিশ্ববিদ্যালয়। এখানে কারোর মধ্যে কোনো ভেদাভেদ নেই। ধর্মনিরপেক্ষ মনোভাব নিয়ে একজন আরেকজনকে সম্মান দেখাতে হবে। শিক্ষার্থীদের বলব এই মনোভাব নিয়েই দেশকে গড়ে তুলতে হবে। শুভ জন্মাষ্টমী উপলক্ষে এ ধরনের আয়োজন করায় বিশ্ববিদ্যালয়ের সনাতন পরিবারের সদস্যদেরকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান তিনি।

সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের এ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. সুমন চন্দ্র মোহন্ত, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মৌমিতা চৌধুরী, যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আশরাফুজ্জামান জাহিদ, যবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন যবিপ্রবির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের সহকারী অধ্যাপক তরুন সেন।

সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে বিশ^বিদ্যালয়ের নির্মাণাধীন টিএসসি ভবনের তৃতীয় তলায় পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের পূজা অনুষ্ঠিত হয়। ধর্মীয় রীতি অনুসারে শিক্ষার্থী ভক্তবৃন্দ গীতা পাঠও করেন। পরে ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মায়ের সন্ধানে পথে পথে ছেলে

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...

রাজপথে আছি, রাজপথেই থাকবো : নার্গিস বেগম (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, সরকার তার মসনদ টিকিয়ে...

বাঁকড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঝিকরগাছার বাঁকড়ায় সরকারি খাস জমি থেকে কয়েক লক্ষাধিক টাকার রেইনট্রি গাছ কাটার...

পহেলা অক্টোবর থেকে যশোরে পরিবহন চলাচল বন্ধ !

শনিবার যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর...

ঝিকরগাছায় অবৈধভাবে সার বিক্রিকালে ১৫ বস্তা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা উপজেলা বাজারে অবৈধভাবে সার বিক্রির সময় ১৪ বস্তা ইউরিয়া ও...

কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা

গৌরীঘোনা প্রতিনিধি : যশোরের কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। চুকনগর-সোলঘাতিয়া সড়কের...