Friday, August 12, 2022

যশোরে আলোচিত পঙ্গু হাসপাতাল
আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে ম্যানেজারসহ চারজন

নিজস্ব প্রতিবেদক: যশোরে আলোচিত পঙ্গু হাসপাতালে ঝিনাইদহের কালীগঞ্জের ব্যবসায়ী মফিজুর রহমান হত্যাকাণ্ডের ঘটনায় ম্যানেজারসহ চারজনকে হেফাজতে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ময়নাতদন্ত রিপোর্টে হত্যাকাণ্ডের বিষয়টি সত্যতা পেয়েই আইনশৃঙ্খলা বাহিনী তাদের তুলে নেয়। যদিও বাহিনীর কেউ আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি। দৈনিক কল্যাণ পত্রিকায় ধারাবাহিক সংবাদ প্রকাশের কারণেই হত্যাকা-ের ঘটনার তাদের আটক করা হয়েছে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে।

আটককৃতরা হলো, পঙ্গু হাসপাতালের ম্যানেজার আতিয়ার রহমান, লিফটম্যান আব্দুর রহমান ও শিমুল এবং ইলেক্ট্রিশিয়ান কবির হোসেন।

যশোর শহরের মুজিব সড়ক রেলগেটের বহুলালোচিত পঙ্গু হাসপাতালে ঝিনাইদহের ব্যবসায়ী মফিজুর রহমানকে ৩১ মার্চ খুন করা হয় বলে নিহতের পরিবার কোতোয়ালি থানায় মামলা করে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছিল। এতে করে পার পেয়ে যাওয়ার চেষ্টা করছিলেন পঙ্গু হাসপাতালের সত্ত্বাধিকারী ডাক্তার এইচএম আব্দুর রউফ। হাসপাতালের লিফটের আন্ডার গ্রাউন্ড থেকে লাশটি উদ্ধারের পরে তার বুকের উপরে ধারালো অস্ত্র দিয়ে এক হাত লম্বা কাটা রক্তাক্ত জখম ছিল। শুধু তাই নয় তার হাতে পায়েসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন ছিলো। বিষয়টি ভিন্নখাতে নিতে ডাক্তার আব্দুর রউফ বিভিন্ন দফতরে দেনদরবার করেন। তবে শেষ রক্ষা হচ্ছে না তার। ময়নাতদন্ত প্রতিবেদনে আঘাত জনিত কারণে মৃত্যুর তথ্য আসায় পার পাওয়ার সুযোগ থাকছে না।

এদিকে এ ঘটনায় ধারাবাহিক সংবাদ প্রকাশ করে আসছে দৈনিক কল্যাণ পত্রিকা। পত্রিকার সংবাদের সূত্র ধরে পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করছে র‌্যাব। গতকাল সোমবার ভোর রাতে এই হত্যাকা-ে আটক হয়েছে পঙ্গু হাসপাতালের ম্যানেজার আতিয়ার রহমান। একইদিনে আটক হয়েছে দুইজন লিফটম্যান আব্দুর রহমান ও শিমুল এবং ইলেক্ট্রিশিয়ান কবির হোসেন।

এরআগে গত ২ এপ্রিল ওই হাসপাতাল থেকে লাশ উদ্ধারের পর আইনশৃঙ্খলা বাহিনী ম্যানেজার আতিয়ার রহমানসহ ৮/১০জনকে হেফাজতে নিয়েছিল। কিন্তু দেনদরবার করে ছাড়া পান তারা।

সূত্র মতে, ডাক্তার আব্দুর রউফ দীর্ঘদন ধরে হাসপাতাল চিকিৎসার নাম গলাকাটা ব্যবসা করছেন। দূর-দূরান্ত থেকে আসা রোগী ও স্বজনদের সাথে দুর্ব্যবহার করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই কাজী আবু জুবাইর বলেন, ময়নাতদন্তের রিপোর্ট হাতের পেয়ে বিভিন্ন দিক নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তের স্বার্থে এখনই সবকিছু খেলামেলা বলা সম্ভব হচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২ দিন করার চিন্তা: শিক্ষামন্ত্রী

কল্যাণ ডেস্ক : বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা করছে সরকার। তবে,...

‘অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে’

কল্যাণ ডেস্ক : ‘বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে’ একটি পক্ষ থেকে এমন আতঙ্ক ছড়ানো হচ্ছে বলে...

বার বার ঘুম ভেঙে গেলে শরীরের যেসব মারাত্মক ক্ষতি

কল্যাণ ডেস্ক : শরীরের জন্য ঘুম খুব প্রয়োজনীয় একটি বিষয়। তবে এ ঘুম যদি কম...

আগামী মাসেই দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সেপ্টেম্বর উইন্ডোতে দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে...

‘হাওয়া’য় আইন লঙ্ঘনের প্রমাণ মিলল

কল্যাণ ডেস্ক : ‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন -২০১২ লঙ্ঘনের অভিযোগ তুলেছিল...

এবার প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান যুবক, বিয়েও করলেন

কল্যাণ ডেস্ক : প্রেমের টানে বাংলাদেশে দিনাজপুর শহরের আব্দুল রাজ্জাকের মেয়ে রুম্পার কাছে ছুটে এসেছেন...