Tuesday, August 9, 2022

যশোরে আ.লীগের ঘোষিত বিতর্কিত ৫ কমিটি বাতিল

নিজস্ব প্রতিবেদক :

যশোর আওয়ামী লীগের দুই পক্ষ থেকে সম্প্রতি পাঁচটি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল। যা কেন্দ্রীয় আওয়ামী লীগ বাতিল করে দিয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জেলা নেতাদের সাথে বৈঠক করে কমিটিগুলো বাতিল ঘোষণা করেন। জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মুজিবুদ্দৌলা সরদার কনক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটিগুলো হলো যশোর পৌর আওয়ামী লীগ, অভয়নগর, ঝিকরগাছা, মণিরামপুর ও বাঘারপাড়া উপজেলা শাখা।

দলীয় সূত্র মতে, কেন্দ্র থেকে নির্দেশনা ছিল চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে উপজেলা ও পৌর শাখার আংশিক সব কমিটির পূর্ণাঙ্গ তালিকা পাঠাতে হবে। কিন্তু সমঝোতার অভাবে সেটা হয়নি। দীর্ঘদিন ধরে পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় জেলা আওয়ামী লীগের এক পক্ষ যশোর পৌর ও অভয়নগর এবং আরেক পক্ষ ঝিকরগাছা, বাঘারপাড়া ও মণিরামপুর উপজেলা শাখার কমিটি ঘোষণা করে। সম্প্রতি সেগুলোর পূর্ণাঙ্গ তালিকা পত্রিকায় পাঠানো হয়। এনিয়ে সমালোচনা ও হাস্যরসের সৃষ্টি হয়। এতে ক্ষুব্ধ হয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সব সংসদ সদস্য ও ৮ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ঢাকায় তলব করেন। যাদের নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় (২ আগস্ট) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) বিএম মোজাম্মেল হকের অফিসে মিটিং করেন কেন্দ্রীয় নেতারা। বৈঠক থেকে ঘোষিত পাঁচটি কমিটিকেই অগঠনতন্ত্রভাবে করা বলে বাতিল করা হয়েছে। যা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মুজিবুদ্দৌলা সরদার কনক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নিশ্চিত করেন। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ঘোষিত কমিটি সংগঠনের গঠনতন্ত্র যথাযথ অনুসার করে করা হয়নি। এজন্য শোকের মাস (আগস্ট) শেষে সেপ্টেম্বরে সংগঠনের গঠনতন্ত্র অনুসরণ করে কমিটি পূর্ণাঙ্গ করা হবে।

প্রসঙ্গত, যশোর জেলা আওয়ামী লীগ কার্যত দুই ভাগে বিভক্ত। এক ভাগের নেতৃত্বে যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এবং অপর অংশের নেতৃত্বে যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। জেলা কমিটির সভাপতি শহিদুল ইসলাম মিলন কাজী নাবিল আহমেদের অনুসারী হিসেবে পরিচিত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

দুই পক্ষের বিরোধ,সাতক্ষীরা থেকে বাস চলাচল বন্ধ

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে দূরপাল্লার...

এবার পশ্চিমতীরে ইসরায়েলের হামলা, ৪২ ফিলিস্তিনি হতাহত

কল্যাণ ডেস্ক : ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে দু’জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।...

জীবন জীবিকায় জ্বালানির জ্বালা

নিজস্ব প্রতিবেদক : পণ্য পরিবহনের ভাড়া বাড়িয়েছে ট্রাক মালিকরা। বাস মালিকরা বাড়িয়েছেন যাতায়াত ভাড়া। সবজি...

পবিত্র আশুরা আজ

নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ১০ মহররম। পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি মুসলমানদের...

পবিত্র আশুরা

আজ পবিত্র আশুরা। বিভিন্ন দিক দিয়ে এ দিন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মানবজাতির আদি পিতা হজরত...

যশোরে স্বজন সংঘের নতুন কমিটি গঠন

স্বেচ্ছাসেবী ও সমাজকল্যাণমূলক সংস্থা স্বজন সংঘের দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।...