শনিবার, ডিসেম্বর ১০, ২০২২

যশোরে করোনার বুস্টার ডোজ নিলো দেড় লক্ষাধিক মানুষ

নিজস্ব প্রতিবেদক :

মহামারি করোনা প্রতিরোধে সারা দেশে বুস্টার ডোজ (তৃতীয় টিকা) দিচ্ছে সরকার। যশোর সিভিল সার্জনের ব্যবস্থাপনায় যশোর পৌর কমিউনিটি সেন্টার ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ ১৫টি ওয়ার্ড এবং ইউনিয়নগুলোতে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে থেকে চলে টিকাদান। যশোর সদরসহ ৮টি উপজেলায় মোট এক লক্ষ ৫৮ হাজার ৮০৯ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে প্রথম বা দ্বিতীয় ডোজের মতো শহরের টিকাদান কেন্দ্রগুলোতে ভিড় নেই। তাই স্বস্তিতে টিকা নিয়ে হাসিমুখে ঘরে ফিরছেন শহরবাসী।

সরেজমিনে যশোর পৌর কমিউনিটি সেন্টার ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ টিকাদান কেন্দ্রে দেখা গেছে, সকাল সাড়ে ৯টা পর্যন্ত মাত্র ১০-১২ জন নারী ও পুরুষ টিকা নিতে এসেছেন। আবার কয়েকজন এসেছেন টিকার প্রথম দুই ডোজ গ্রহণের প্রমাণপত্র (কার্ড, ফরম) ছাড়াই। কেউ কেউ আবার টিকা ফরম লেমেনেটিং করে নিয়ে এসেছেন।

তাদের কীভাবে অনলাইন থেকে কার্ড ডাউনলোড করতে হবে তা শিখিয়ে দিচ্ছেন স্বেচ্ছাসেবকরা। হাসপাতালে বেলা ১১টা পর্যন্ত বুস্টার ডোজ নিয়েছে ৩৫ জন।

টিকা গ্রহীতার সংখ্যা কম হওয়া প্রসঙ্গে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে দায়িত্বে থাকা রেড ক্রিসেন্টের কর্মকর্তা হুমায়ন কবির জানান, হাসপাতালে নিয়মিত টিকা চালু রয়েছে। অনেকে আগেই দিয়ে নিয়েছে। এছাড়াও কিছু দিন আগে সপ্তাহব্যাপী বুস্টার ডোজ দেওয়া হয়েছে। তাই হয়তো ভিড় কম। তবে দিনব্যাপী টিকা দেব আমরা। যত সময় লোকজন আসবে তত সময়ই টিকা দেয়া হবে।

টিকা নিয়ে খুশি শহরের নাজির শংকর পুরের ব্যবসায়ী নিতাই বিশ্বাস। তিনি যশোর পৌর কমিউনিটি সেন্টার কেন্দ্রে টিকা নিয়েছেন।

এদিকে যশোর পৌর কমিউনিটি সেন্টারে পুরুষ মহিলা বুথ পাশাপাশি হওয়ায় অনেক নারী ক্ষোভ জানিয়েছে। শহরের স্টেডিয়াম পাড়ার রোহিতা ও কাজীপাড়ার আসমা বেগমসহ বেশ কয়েকজন নারী টিকা না নিয়েই চলে জান। তারা জানান, এত পুরুষের মধ্যে জামা/বোরখা খুলে টিকা দিবো কি করে। অনেকে দাবি করেন পর্দার ব্যবস্থা হলে ভালো হতো।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানান, যশোরে দুইলাখ বুস্টার ডোজ দেওয়ার টার্গেট রয়েছে। পৌর কমিউনিটি সেন্টার ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ ওয়ার্ড ও ইউনিয়নে টিকা কার্যক্রম চলছে। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পার হলেই ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী সবাই করোনার টিকার বুস্টার ডোজ নিতে পারবেন। তবে টিকা নিতে আসার সময় অবশ্যই টিকার কার্ড সঙ্গে আনতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ব্রাজিলের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের সব আক্রমণ গিয়ে প্রতিহত হচ্ছিল ক্রোয়েশিয়ার দুর্ভেদ্য প্রাচীরে। সত্যিই যেন এদিন...

দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: ডিসি

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উপলক্ষে যশোরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। শুক্রবার...

যশোরে ৮ নারী পেলেন শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক: শুক্রবার ছিল নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৪২ তম জন্মবার্ষিকী ও...

বিয়ে করতে অস্বীকার করায় কলেজছাত্রীর আত্মহত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক: শারীরিক সম্পর্কের পর বিয়ে করতে অস্বীকার করায় এক কলেজছাত্রী হারপিক পানে আত্মহত্যার...

যশোরে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাত, একজন আটক

নিজস্ব প্রতিবেদক: চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে কোতোয়ালি থানায় মামলা হয়েছে।...

ইসলামী ধারার তিনটি ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছে যশোরের গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদক: যশোরের গ্রাহকরা ইসলামী ধারার তিনটি ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছে। নানা অনিয়মের...