মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

যশোরে টেন্ডারবাজির ঘটনায় তৎপর প্রশাসন

র্নিজস্ব প্রতিবেদক :

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ২০২২-২০২৩ অর্থবছরের মেডিকেল সার্জিক্যাল রিকোজিটের (এমএসআর) ৮ কোটি ৫০ লাখ টাকার দরপত্র জমাদানে ঠিকাদারদের বাধা দেওয়ার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার তারা হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছ থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করেন। বিষয়টি হাসাপাতলের একাধিক কর্মকর্তা নিশ্চিত করেছেন। সোমবার সকালে দুর্বৃত্তরা ঠিকাদারদের সিডিউল ছিনতাই করে তাদের দরপত্র দাখিল করে বলে অভিযোগ করা হয়।

মাগুরার ঠিকাদার আজিজুল হক জানান, আমরা মামুন ড্রাগস ও অপরাজিতা ড্রাগসের নামে ১২টি সিডিউল জমাদান দিতে গেলে পুলিশের উপস্থিতিতে একদল সন্ত্রাসী ১২টি সিডিউল ছিনিয়ে নিয়ে আমাদেরকে মারধর করে হাসপাতাল থেকে বের করে দেয়। পরে বিষয়টি আমরা হাসপাতালের তত্ত্বাবধায়ককে লিখিতভাবে জানায়। ২০২২-২০২৩ অর্থবছরের মেডিকেল সার্জিক্যাল রিকোজিটের (এমএসআর) সাড়ে ৮ কোটি টাকার দরপত্রের সিডিউল বিক্রি হয় ৬টি গ্রুপের মোট ১৮১টি। কিন্তু সন্ত্রাসীদের প্রকাশ্য বাধার কারণে দরপত্র দাখিল হয়েছে মাত্র ১৩টি। এরমধ্যে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে দাখিল হয়েছে ৬টি এবং ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে দাখিল হয়েছে ৭টি দরপত্র।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আক্তারুজ্জামান বলেন, দরপত্র দাখিলের সময় বাধা দেওয়ার ঘটনায় মাগুরার একটি ঠিকাদার গ্রুপ আমাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছে। সেটি নিয়ে আমরা গতকাল যাচাই বাছাই করেছি। তবে এটি বাতিল হবে কিনা তা টেন্ডার কমিটি দেখবে। আর এদিন বাধা প্রদানের ভিডিও ফুটেজ আমাদের কাছ থেকে সংগ্রহ করেছে আইনশ্ঙ্খৃলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এব্যাপারে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, ডিবি পুলিশের পরিদর্শক রুপন কুমার সরকারকে বারবার ফোন দিলেও তারা রিসিভ করেননি।

এদিকে, প্রকাশ্যে মহড়া দিয়ে জনগুরুত্বপূর্ণ স্থানে টেন্ডারবাজি করায় শহরে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। এক সময় যশোরে এ ধরনের অনেক ঘটনা ঘটলেও সম্প্রতি সেটা বন্ধই ছিল। সোমবার পুরনো ঘটনার পুনরাবৃত্তিতে জনমনে নানান প্রশ্নের জন্ম দিয়েছে।

অন্যদিকে দৈনিক কল্যাণে টেন্ডার ছিনতাই! নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ায় বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানানো হয়েছে। ঘটনার সর্বশেষ জানতেও ফোন করেছেন অনেকে। অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা; কিংবা টেন্ডার বাতিল করে রি-টেন্ডার হচ্ছে কিনা সে বিষয়েও জানতে চেয়ে ফোন করেন পাঠকরা। সবমিলে গতকাল দিনভর আলোচনায় ছিল হাসপাতালে দরপত্র জমাদানে বাধা প্রদানের বিষয়টি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডে ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নিহত রনির...

মাতৃদেবীজ্ঞানে আসন নেয় সৃজিতা ঘোষাল

এসআই ফারদিন : সোমবারের সকালটা জেগে উঠেছে ঢাক-বাদ্যের তালে। আর এই ঢাকের তাল বলছে মহা...

এলজিইডি যশোর অফিসের মধ্যে ঠিকাদারকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) যশোর অফিসের মধ্যে হারুণ অর রশিদ নামে এক...

সম্প্রীতি ধরে রাখার আহ্বান এমপি নাবিলের

নিজস্ব প্রতিবেদক : সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য...

যশোরে বাবা ও চাচার বিরুদ্ধে মেয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর শেখহাটিতে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম, শ্লীলতাহানি...

যশোর বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের ‘খ’ গ্রুপের সেরা রাহুল

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেলিগেশন এলাকায় থাকা নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির কাছে...