রবিবার, নভেম্বর ২৭, ২০২২

যশোরে বাড়িতে ডেকে আটকে রেখে মুক্তিপণ দাবি, আটক এক

নিজস্ব প্রতিবেদক: বাড়িতে ডেকে আটকে রেখে মারপিট করে মুক্তিপণ আদায়ের অভিযোগে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ঝিনাইদহ জেলার সদর উপজেলার জিথড় গ্রামের মৃত শংকর মন্ডলের ছেলে বর্তমানে যশোরের শার্শা উপজেলার রামপুর গ্রামের সুজন হোসেনের বাড়ির ভাড়াটিয়া আরএফএল কোম্পানির বিক্রয় প্রতিনিধি প্রতুল মন্ডল (২৬) বুধবার মামলা করেন।

মামলায় ৫ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামি করা হয়। আসামিরা হচ্ছে যশোর সদরের বালিয়াডাঙ্গা মান্দিয়া গ্রামের ইব্রাহিম মোল্লার মেয়ে কুলসুম বেগম (৩৪), শহরের নীলগঞ্জের সুমাইয়া ওরফে সুমি (২৫), জিসান (২২), আরিয়ান (২১) ও রবি (২৫)। এঘটনায় পুলিশ কুলসুম বেগমকে আটক করে।

মামলায় প্রতুল মন্ডল বলেন, তিনি আরএফএল’র এসআর পদে কর্মরত। কুলসুম বেগমের সাথে তার মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়। তাদের মধ্যে আলাপচারিতার এক পর্যায় কুলসুম বেগম তাকে ধর্মের ভাই বলে ডাকেন। বিভিন্ন সময় তার পারিবারিক সমস্যার কথা বলে প্রতুল মন্ডলের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা গ্রহন করে। মঙ্গলবার ২২ নভেম্বর কুলসুম বেগম প্রতুলকে মোবাইল ফোনের মাধ্যমে জানায় তার স্বামী অসুস্থ। তাকে বাসা থেকে যশোর সদর হাসপাতালে নিতে হবে। সাহায্য করার মত নিকটতম কোন আত্মীয় নেই। প্রতুল মানবিক কারণে কুলসুম বেগমের বাড়িতে মঙ্গলবার ২২ নভেম্বর সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬ টায় পৌছায়।

কুলসুম বেগম তার বাড়িতে প্রতুলকে বসতে বলেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার সহযোগী আসামিসহ অজ্ঞাতনামা আসামিদের সহায়তায় মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে আটক করে। সহযোগী আসামি সুমাইয়া ওরফে সুমি খানের সাথে অশ্লীল স্থির ও ভিডিও চিত্র ধারণ করে। তার কাছে থাকা ৫০ হাজার টাকা নিয়ে নেয়। আরো টাকা নেওয়ার জন্য মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে নিকট আত্মীয় স্বজনদের কাছ থেকে টাকা আনতে বলে।

এক পর্যায় প্রতুল তার ভগ্নিপতি উজ্জল মন্ডলের কাছ থেকে তার বিকাশে ১৫ হাজার টাকা, বাড়ির মালিক সুজন হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা গ্রহন করে। পরে আসামিরা ভয়ভীতি দেখিয়ে প্রতুলের বিকাশ পিন নাম্বার নিয়ে টাকা উত্তোলন করে। এরপরও আসামিরা প্রতুলের কাছে আরো মুক্তিপণ দাবি করে।

প্রতুল বিষয়টি তার ভগ্নিপতি উজ্জল মন্ডলের কাছে আরো টাকা চাইলে তিনি বিষয়টি মঙ্গলবার (২২ নভেম্বর) ডিবি পুলিশকে জানায়। ডিবি’র একটি চৌকস টিম বুধবার রাত দেড়টায় সদর উপজেলার বালিয়াডাঙ্গা মান্দিয়া গ্রামের ইব্রাহিম মোল্লার বাড়িতে অভিযান চালায়।

ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য আসামি ও তাদের সহযোগি অজ্ঞাতনামা আসামিরা পালিয়ে গেলেও কুলসুম বেগমকে আটক করে। এ সময় তার থেকে মুক্তিপণ আদায়ের ৪ হাজার ৮শ’ টাকা ও প্রতুলকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকে ডিবি পুলিশ একটি ওড়না, প্লাস্টিকের লাঠি, কুলসুম বেগমের মোবাইল ফোন জব্দ করে। ডিবি পুলিশ গ্রেফতারকৃত আসামি কুলসুম বেগমকে আদালতে সোপর্দ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পুত্রসন্তানের বাবা হলেন রিয়াজ

কল্যাণ ডেস্ক: কন্যার পর এবার ছেলের বাবা হলেন চিত্রনায়ক রিয়াজ। গত সপ্তাহে তার স্ত্রী...

বাজারে শীতের সবজি, কমেছে ডিমের দাম

কল্যাণ ডেস্ক: দরজায় শীত। আর এটিই সবজির মৌসুম। তাই বাজারে শীতকালীন সবজির প্রচুর আমদানি...

যে কারণে ক্যামেরার সামনে এলেন না বুবলী!

কল্যাণ ডেস্ক: বাবা-মা হয়েছেন ঢাকাই সিনেমার তারকা জুটি শাকিব খান-বুবলী। আড়াই বছর আগে তাদের...

আর্থিক তছরুপ মামলায় বিচারপতির সামনে জবানবন্দি দিলেন জ্যাকলিন

কল্যাণ ডেস্ক: সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে তোলাবাজি মামলায় নাম জড়ানোর পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব...

মারা গেছেন অস্কারজয়ী আইরিন কারা

বিনোদন ডেস্ক: অস্কারজয়ী গায়িকা ও অভিনেত্রী আইরিন কারা মারা গেছেন। ফ্লোরিডায় নিজ বাড়িতেই মারা...

বিশ্বকাপের সম্প্রচার বন্ধ সৌদি আরবে, বিরক্ত আরব দেশের ফুটবল ভক্তরা

ক্রীড়া ডেস্ক: এবারের ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছে সৌদি আরব।...