Sunday, May 29, 2022

যশোরে বিএনপির সংবাদ সম্মেলন : শার্শায় নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: যশোরের শার্শা উপজেলা, বেনাপোল পৌর বিএনপি এবং য্বুদলের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করছে বলে অভিযোগ করা হয়েছে। সোমবার জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী লীগের আজকের চেহারা আর আগের চেহারার মধ্যে কোনো পার্থক্য নেই। বিএনপি একটি গণতান্ত্রিক দল। বিএনপি চার বার রাষ্ট্র ক্ষমতায় ছিলো। আজকে ক্ষমতাসীন আওয়ামী লীগ এই গণতান্ত্রিক দলকে কোনো কর্মসূচি পালন করতে দিচ্ছেনা। ঘরে বসেও কথা বলতে দিচ্ছেনা। এটাই হলো আওয়ামী লীগের পুরনো চরিত্র।

তারা আরও বলেন, শার্শা এখন সন্ত্রাসের জনপদ। সেখানকার সংসদ সদস্য, পৌর মেয়র ও ইউনিয়নের চেয়ারম্যান সন্ত্রাস লালন করে থাকেন। বিএনপি শান্তিপূর্ণ কোনো কর্মসূচি দিলে তারা সন্ত্রাসী লেলিয়ে দিয়ে বানচাল করে দেন। আমরা ঘরের মধ্যেও তাদের জন্য বসতে পারিনা। একদিকে আওয়ামী লীগ বানচালের চেষ্টা করে অপরদিকে পুলিশও কর্মসূচিতে বাধা দেয়। এটা সরকারের নির্দেশ ছাড়া হতে পারেনা।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীদের হাতে শার্শায় প্রতিনিয়ত বিএনপি ও যুবদলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী নির্যাতিত হচ্ছে। ঈদের দুইদিন পর শার্শা উপজেলা যুবদলের সদস্য সচিব ইমদা মাঠে বসেছিলেন। এ সময় কোনো কারণ ছাড়াই আওয়ামী লীগের সন্ত্রাসীরা তার ওপর হামলা চালিয়ে প্রচ- মারধর করে। আওয়ামী লীগের সন্ত্রাসী সুমন, সুজন, রাব্বি ও দীপুসহ ৫ জন মিলে তার ওপর হামলা চালায়। তাকে রক্ষা করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে নির্যাতনের শিকার হয়েছেন পৌর যুবদলের সদস্য সচিব রায়হান। এমনকি বেনাপোল পৌর বিএনপির আহবায়ক নাজিম উদ্দিন রক্ষা করতে গেলে তাকেও লাঞ্ছিত করেছে সন্ত্রাসীরা। তারা আরও কয়েকজনকে লাঞ্ছিত করে।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা ইতোপূর্বে বেনাপোলে সাবেক ইউপি চেয়ারম্যান মিলনের পেট্রোলপাম্প ভাঙচুর করে চাঁদার দাবিতে। তারা চাঁদা আদায়ও করে। মারধর করেছে মিলনের ছেলেকে। আজ আমরা আওয়ামী লীগের এসব সন্ত্রাসী কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সাংবাদিক বন্ধুদের অনুরোধে জানাচ্ছি শার্শা এলাকায় গিয়ে খোঁজ খবর নিয়ে আওয়ামী লীগের সন্ত্রাসী কার্যকলাপের সংবাদ প্রকাশের জন্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য মফিকুল হাসান তৃপ্তি, যুবদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক নুরুজ্জামান লিটন, শার্শা উপজেলা বিএনপির আহবায়ক খায়রুজ্জামান মধু, সিনিয়র যুগ্ম আহবায়ক হাসান জহির প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...