Thursday, July 7, 2022

যশোরে বিভিন্ন প্রতিষ্ঠানের বাবা দিবস উদযাপন
কোন বাবা-মা যেন রাস্তায় না থাকেন : ডিসি 

নিজস্ব প্রতিবেদক: রবিবার যশোরে বিশ্ব বাবা দিবস উদযাপিত হয়েছে। ‘আজি শুভ দিনে পিতার ভবনে অমৃত সদনে চলো যাই’ স্লোগানে জেলা শিল্পকলা একাডেমির উন্মুক্ত মঞ্চে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ যশোরের আয়োজনে বাবা-সন্তানদের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এসময় বিশেষ চাহিদা সম্পন্ন শিশু নিতুন জিরার বাবা শিক্ষক হাবিবুর রহমানকে সম্মাননা দেয়া হয়।

বাবা দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেছেন, পৃথিবীতে হাজার হাজার খারাপ মানুষ খুঁজে পাওয়া যাবে। কিন্তু একজনও খারাপ বাবা খুঁজে পাওয়া যাবে না। আজকে যিনি বাবা তিনি এক সময় কোন এক বাবার হাত ধরে হেঁটেছেন। আবার আজকে যিনি বাবার হাত ধরে হেঁটে চলছেন সে একদিন বাবা অথবা মা হবেন। সন্তান হিসাবে আমি অথবা আমরা কতটা সফল সেটা আমাদের চিন্তা করতে হবে। আমরা আসলে শতভাগ সফল বা শতভাগ ভালো এটা হয়তো দাবি করতে পারবো না। কিছু অপূর্ণতা সবারই আছে। যাদের বাবা মা আছেন তাদের ভেতর যদি এই বাবা দিবসে একটু অনুভূতি আসে যে, বাবা মার প্রতি আরও দায়িত্বশীল হতে হবে। সেটা সোশ্যাল মিডিয়ায় প্রচার না করে বাবাকে কাছ থেকে ভালবাসুন; শ্রদ্ধা করুন। আজ বিশ্ব বাবা দিবসে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে আর কোন বাবা মা যেন রাস্তায় বা বিদ্ধাশ্রমে না থাকেন।
এসময় উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ যশোরের সদস্য সচিব প্রণব দাস।

অনুষ্ঠানে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ যশোরের আহ্ববায়ক বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টুর সভাপতিত্বে বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস, যশোর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রাবণী সুর, কবি মাহমুদা রিনি ও শাহরিয়ার সোহেল।
অনুষ্ঠানের শুরুতে সকল প্রয়াত বাবার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সমাপনী ঘটে।

এদিকে যশোরে বিশ্ব বাবা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ব্রাদার টিটো’স হোম স্কুল। রোববার শহরের লালদিঘি পাড় এলাকায় অবস্থিত স্কুলটির পার্কে বাবা দিবসের একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটির নানা কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা সভা ও একজন সফল বাবাকে সংবর্ধনা। পাশাপাশি শিক্ষার্থীরা নিজ হাতে তৈরি উপহার বাবার হাতে তুলে দেয়।

অ্যাসেম্বলি ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। স্কুলের থিম সং পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। সফল বাবা হিসেবে এদিন দৈনিক লোকসমাজের সিটি এডিটর ও বাংলাভিশনের যশোর প্রতিনিধি রাজেক জাহাঙ্গীরকে সংবর্ধনা দেয়া হয়। তিনি ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় দেশ সেরা তরুণ বিজ্ঞানীর খেতাব প্রাপ্ত শেখ নাঈম হাসান মুনের বাবা।

বাবা দিবসের আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরির পাঠাগার বিভাগের সম্পাদক এস নিয়াজ মোহাম্মদ। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ মাসুদ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে স্কুলের নার্সারি পড়–য়া আফসিন আনাহা। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ফারহা মল্লিক। বাবাকে নিয়ে সংগীত পরিবেশন করে স্কুলের শিক্ষার্থী সৈয়দা ওয়াহিবা মৃত্তিকা। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের অধ্যক্ষ ব্রাদার টিটো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...