Wednesday, May 18, 2022

যশোরে বেপরোয়া চলাচলে সড়কে প্রাণ গেল সাতজনের

শাহারুল ইসলাম ফারদিন: যশোরে ঈদের ছুটির মধ্যে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন সাতজন। বেপরোয়া চলাচলের কারণে দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। অধিকাংশ দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলের। এর চালক ও আরোহী তরুণ- যুবকরা।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩ এপ্রিল ঈদের দিন সন্ধ্যায় শার্শা উপজেলার পাচুয়ার বাঁওড়ে পড়ে সুজন (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। এ সময় সোহান নামে আরেক আরোহী গুরুতর আহত হন। নিহত সুজন বেনাপোল পোর্ট থানার নামাজ গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, বেপরোয়া গতির মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে বাঁওড়ের পানিতে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

ঈদের দিন বিকালে সদরের পাঁচবাড়িয়া গ্রীন ক্যাফের সামনে মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। তাদেরকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে ইসলাম হোসেনের (১৯) মৃত্যু হয়। তিনি সদর উপজেলার বাহাদুরপুর পশ্চিমপাড়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। এ ঘটনায় রাসেল হোসেন (২০) ও ঈমান হোসেনকে (১৯) উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫ মে রাসেলের মৃত্যু হয়। মৃত সদর উপজেলার বাহাদুরপুর পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা।

অপরদিকে, ৪ মে সন্ধ্যায় জেলার চৌগাছা উপজেলার ইলিশমারী ঈদগাহপাড়ায় বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লেগে নিহত হন আরো দুই মোটরসাইকেল আরোহী। নিহতরা হলেন, শাহিনুর রহমান (২২) ও সাগর হোসেন (১৮)। শাহিনুর চৌগাছার নারায়ণপুর গ্রামের সাহেব আলীর ছেলে ও সাগর একই গ্রামের বাবর আলীর ছেলে। স্থানীয়রা জানান, নিহত দ্ইুজন বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই শাহিন নিহত হন। আহত সাগরকে উদ্ধার করে চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে ঈদে কেশবপুরে শ্বশুর বাড়ি আসার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় অঞ্জন সাহা (৩৪) নামে এক আরোহী নিহত হয়েছেন। তিনি পাটকেলঘাটা সড়কের রাজগঞ্জ বটতলায় মোটরসাইকেল দুর্ঘটনায় পড়েন। ওইসময় আহত হন তার স্ত্রী পপি সাহা। অঞ্জন সাহা সস্ত্রীক শ্বশুর বাড়ি যাচ্ছিলেন।

এছাড়া, কেশবপুরের ঝিকরা গ্রামের মাছ ব্যবসায়ী মীর জিয়াউর রহমান (৪০) ঈদের একদিন আগে করিমনে করে খুলনার পাইকগাছায় যাচ্ছিলেন মাছ কিনতে। যাওয়ার পথে কাছিঘাটায় পিকআপের পিকআপের ধাক্কায় নিহত হন তিনি। নিহত জিয়াউর রহমান উপজেলার ঝিকরা গ্রামের মৃত মীর আব্দুল মমিনের ছেলে।

মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন, ঈদেরদিন বিকেলে সদরের আরবপুরের হৃদয় হেসেন (২৪) নামের এক যুবক রাজগঞ্জ হাঙ্গরী বটতলা নামক স্থানে বাইসাইকেলকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় পড়ে মাথায় আঘাত পায়। গুরুতর অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঈদের দ্বিতীয় দিন রাতে শহরে রিকসা চালক জাহাঙ্গীর হোসেন (৩০) (বাম পা নেই) অন্য এক রিকসার সাথে যশোর এম এম কলেজের আসাদ গেট নামক স্থানে এক্সিডেন্ট আহত হয়েছেন। তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ঈদের তৃতীয় দিন মণিরামপুর খড়িঞ্চ গ্রামের মোহাম্মাদ হাসান (২২), সদরের শেখহাটির বাবলী বেগম (২০), ঝিনাইদহের কালীগঞ্জে পাঁচ কাউনিয়ার রাশেদ হোসেন (৩০), ঝিকরগাছার পায়রাডাঙ্গার শাহিন হোসেন (১৮), শার্শার দক্ষিণ বুরুজ বাগানের গোলাম হোসেন (৬০), সদরের আড়পাড়া গ্রামের সমরাজ হোসেনসহ (১৯) বেশ কয়েকজন পৃথকভাবে দুর্ঘটনায় আহত হন। তাদেরকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
যশোর কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম বলেন, ঈদের দিন ও ঈদের পরে প্রতিদিনই জেলার বিভিন্ন এলাকা থেকে সড়ক দুর্ঘটনার খবর এসেছে। এসব দুর্ঘটনার মধ্যে বেপরোয়া মোটরসাইকেলে বেশি দুর্ঘটনা ঘটেছে। পাশাপাশি অটোরিকসা, ইজিবাইক ও সিএনজির মতো বাহনের কারণে দুর্ঘটনায় মৃত্যু ও আহত হয়েছে বেশি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঢাকা মাতাবেন শিল্পা শেঠি

কল্যাণ ডেস্ক: ঢাকা মাতাতে আসছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠি। ঢাকায় ইভান ডান্স ট্রুপের...

যশোরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সুমাইয়া খাতুন নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ঝুলন্ত মরদেহ...

ঝিকরগাছায় সখিনা হত্যার দায় স্বীকার প্রেমিকের

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছায় সখিনাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে তার প্রেমিক...

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত 

কল্যাণ ডেস্ক: বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে...
00:03:13

যশোরে বাপ্পি খুনের আসামিরা দুই সপ্তাহেও আটক হয়নি

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার ভায়না গ্রামের বাপ্পি হাসান (১৯) নামে এক তরুণ খুনের...

পদ্মা সেতুর টোল নির্ধারণে প্রজ্ঞাপন

কল্যাণ ডেস্ক: বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন...