সোমবার, অক্টোবর ৩, ২০২২

যশোরে লুট করা ৮০ টন সার উদ্ধার, ৯ জন আটক

নিজস্ব প্রতিবেদক :

যশোরের নওয়াপাড়া নৌবন্দরে নোঙর করা দুটি লাইটার জাহাজ থেকে লুট করা ৮০ টন ডিএপি সার উদ্ধার করেছে ডিবি পুলিশ। একইসাথে ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৯জনকে গ্রেফতার করা হয়েছে। সোম ও মঙ্গলবার ৫ জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন যশোর ডিবির ওসি রূপম কুমার সরকার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকারের ভর্তুকি দেয়া ডিএপি সার আমদানির দরপত্র পায় যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়াস্থ মেসার্স আফিল ট্রেড ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটি চীন থেকে ১৩শ মেট্রিক টন ডিএপি সার আমদানি করে। মংলা বন্দরে সার খালাসের পর তা দুইটি লাইটার জাহাজের মাধ্যমে নওয়াপাড়া নৌ বন্দরে আনা হয়। গত ১০ সেপ্টেম্বর গভীর রাতে বন্দরের নোঙ্গর করা লাইটার জাহাজ থেকে কর্মীদের সহায়তায় অজ্ঞাত চোরেরা ১২০ টন সার চুরি করে নিয়ে যায়। ঘটনায় পরের দিন আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভয়নগর থানায় মামলা করা হয়।

ডিবির ওসি রূপম কুমার সরকার জানান, মামলা হওয়ার পর সার উদ্ধার ও জড়িতদের আটকে তদন্ত শুরু করে ডিবি পুলিশ। এরপর সোমবার ও মঙ্গলবার যশোরের নওয়াপাড়া, বাগেরহাট, পিরোজপুর, গোপালগঞ্জ ও ঝিনাইদহে অভিযান চালিয়ে চুরি হওয়া ১২০ টন সারের মধ্যে ৮০ টন সার উদ্ধার করা হয়। এসময়ে জড়িত ৯জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, আটককৃতদের মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলো অভয়নগর উপজেলার বাহিরঘাট এলাকার নবাব আলী গোলদারের ছেলে হুমায়ুন কবীর, তেঁতুলতলা মসজিদ এলাকার বিল্লাল হোসেনের ছেলে সোহাগ হোসেন, ঝালকাঠির রাজাপুর উপজেলার তারাবুনিয়া গ্রামের অমল শিকদারের ছেলে অনিমেষ শিকদার, খুলনার পাইকগাছা উপজেলার কলমিগুনিয়া গ্রামের সুদান্ন সরকারের ছেলে ভুপাল সরকার, পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিকারপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে ফয়সাল মোরশেদ সজীব, ঝাটকাটি গ্রামের বিমল সরকারের ছেলে লিখন সরকার, কুমিরমারা গ্রামের মোবারক আলী শিকদারের ছেলে আক্কাস আলী শিকদার, যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের আব্দুর রহিম মোড়লের ছেলে তরিকুল ইসলাম ও বাগেরহাটের মংলা উপজেলার মেছেরশাহ সড়কের আবুল কালামের ছেলে পারভেজ আহমেদ রাজু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

শাকিব এই দেশ ছেড়ে চলে যাক: ডিপজল

বিনোদন ডেস্ক: ঢালিউডে এই সময়ের সমালোচিত নাম শাকিব। ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতা ও...

বউকে ফিরিয়ে নিতে যুবকের অভিনব নাটক

কল্যাণ ডেস্ক : বউকে সংসারে ফিরিয়ে নিতে অভিনব কৌশলের আশ্রয় নিয়েছেন এক যুবক। কৌশলের আদ্যপান্ত...

লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আহত

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম সড়ক দুর্ঘটনায় মারাত্বক...

মিথ্যা বলব না, শাকিব খানের সঙ্গে প্রেম করেছি: পূজা

বিনোদন ডেস্ক: শাকিব খান ও শবনম বুবলীর সন্তানের ইস্যু এখন ‘টক অব দ্য কান্ট্রি’।...

চুয়াডাঙ্গায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেলো চালকের

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আওয়াল সরদার (২৮) নামে এক চালক নিহত হয়েছেন।...

যশোরে দুর্গাপূজায় বাজেটে টান

সুনীল ঘোষ : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। প্রতিবছর বিগ বাজেট থাকে আয়োজক...