Thursday, July 7, 2022

যশোরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন 

নিজস্ব প্রতিবেদক ॥ বর্ণাঢ্য আয়োজনে যশোরে উদযাপন হলো প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটিতে আলোচনা সভা, মিলাদ-মাহফিল ও আনন্দ র‌্যালির আয়োজন করে আওয়ামী লীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠনগুলো।

মঙ্গলবার বিকেলে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে গাড়িখানা রোডে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। প্রধান অতিথির বক্তৃতায় মিলন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে জাতির জনকের দল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। কিন্তু খুনিদের সেই অপচেষ্টা সফল হয়নি। ১৯৮১ সালের এইদিনে বঙ্গবন্ধু কন্যা দেশে ফিরে এসে দীর্ঘ সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে গড়ে তুলেছেন। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ঘিরেই বাংলাদেশের মানুষের স্বপ্ন। শেখ হাসিনা ক্ষমতায় এসে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মন্তব্য করে তিনি বলেন, আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে দলীয় নেতাকর্মীদের মানুষের মন জয় করতে হবে।

অনুষ্ঠানে পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী ও পৌর কাউন্সিলর রোকেয়া পারভীন ডলি, পৌর আওয়ামী লীগ নেতা ইউসুফ শাহিদ, পূজা পরিষদের সাধারণ সম্পাদক তপন ঘোষ, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফাহমিদ হুদা বিজয় বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ এস এম মাহমুদ হাসান বিপু।

যশোরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন এদিকে, বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যশোরে আনন্দ র‌্যালি করেছে যুবলীগ। মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়। পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এর আগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে ক্ষুদ্র ক্ষুদ্র র‌্যালি নিয়ে দলীয় কার্যালয়ে এসে জড়ো হয়। পরে ব্যান্ডপার্টি আর যুবলীগের দলীয় পতাকা ও নেতাকর্মীদের ছবি সম্বলিত প্লাকার্ড নিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়। এসময় স্লোগানে ম্লোগানে মুখরিত হয়ে উঠে শহরের বিভিন্ন সড়ক।

আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম টপি, সদস্য ইয়াকুব আলী, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল, যশোর পৌরসভার কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন, যুবলীগনেতা রাসেল হাসান পল্লব, সাবেক জেলা ছাত্রলীগনেতা মেহেদী হাসান রনি, শফিকুল ইসলাম, আহসান হাবিব লিপটন, রফিকুল ইসলাম, টুটুল বিশ্বাসসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

অন্যদিকে যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেনের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা শহরে আনন্দ র‌্যালি বের করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...