যশোরে সাহিত্য উৎসবের পর্দা নামলো

যশোরে সাহিত্য উৎসবের পর্দা নামলো

নিজস্ব প্রতিবেদক: যশোরে দুদিনব্যাপী পূর্বপশ্চিম সাহিত্য উৎসব শেষ হয়েছে। জ্যেষ্ঠ-তরুণ-নবীনদের কবি-সাহিত্যিকদের মিলনমেলার সমাপনী অনুষ্ঠানে গতকাল শনিবার অতিথিদের মধ্যে ছিলেন ঔপন্যাসিক হোসেনউদ্দীন হোসেন, কবি রেজা উদ্দিন স্টালিন। রামনগর আরআরএফ টার্ক সেন্টারে অনুষ্ঠিত উৎসবে গতকাল সভাপতিত্ব করেন প্রবন্ধিক ও কবি বেনজিন খান। শুক্রবার সাহিত্য সাংস্কৃতিক সংগঠন ‘পূর্বপশ্চিম’র আয়োজনে সাহিত্য উৎসবের উদ্বোধন করেন কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক। এতে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। বিশেষ অতিথি ছিলেন ঔপন্যাসিক হোসেনউদ্দীন হোসেন, কবি আসাদ মান্নান, পূর্বপশ্চিম সম্পাদক কবি আশরাফ জুয়েল ও কবি ইকবাল রাশেদীন এবং নির্বাহী সম্পাদক চঞ্চল কবীর।

উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে সাহিত্য সম্মাননা ও পুরস্কার দেয়া হয়। এবার পূর্বপশ্চিম সাহিত্য সম্মাননা পেয়েছেন কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, ঔপন্যাসিক হোসেনউদ্দীন হোসেন ও কবি দারা মাহমুদ। পূর্বপশ্চিম সাহিত্য পুরস্কার পেয়েছেন কথাসাহিত্যিক আহমেদ মোস্তফা কামাল, কবি ও প্রাবন্ধিক তপন বাগচী এবং কবি আমিনুল ইসলাম। পূর্বপশ্চিম তরুণ সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি সেঁজুতি বড়–য়া, কথাসাহিত্যিক আব্দুল্লাহ আল ইমরান ও মাহবুব ময়ূখ রিশাদ। পুরস্কার প্রদানে ছিলেন কবি আসাদ মান্নান, কবি ঔপন্যাসিক জাকির তালুকদার, কবি ও ছড়াকার ঝর্ণা রহমান, কবি আশরাফ জুয়েল প্রমুখ।

উৎসবের শেষ দিন আলোচক ছিলেন শিশুসাহিত্যিক শ.ম শাসমুল আলম, শামসুল কিবরিয়া, কবি মিলা মাহফুজা, ঝর্ণা রহমান, রুমা মোদক, ইসলাম রফিক, খালেদ উদ-দীন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে