Sunday, May 29, 2022

যশোরে সিজারকালে নাড়ি কাটা : তিন চিকিৎসকের নামে মামলা 

নিজস্ব প্রতিবেদক: যশোরে প্রসূতির সিজারের সময় নাড়ি কেটে ফেলার অভিযোগে তিন ডাক্তারসহ চারজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। ভুক্তভোগী নারীর বোন শহরের পশ্চিম বারান্দীপাড়া নাথ পাড়ার জুয়েল আহমেদের স্ত্রী তাহমিনা বেগম এ মামলাটি করেছেন।

আসামিরা হলেন, স্ক্যান হসপিটালের ডাক্তার মাহফুজা মনি, এসিসট্যান্ট শুভ, ডাক্তার তুহিন ও ডাক্তার ওহিদুজ্জামান আজাদ। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। ভুক্তভোগী নাজমা আক্তার মণিরামপুরের ফরিদ আহমেদের স্ত্রী।

মামলায় উল্লেখ করা হয়েছে, নাজমা বেগমের প্রসবের ব্যাথা উঠলে গত ৮ জানুয়ারি যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনের স্ক্যান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। রাত আটটায় অপারেশনের মাধ্যমে পুত্র সন্তানের জন্ম হয়। হাসপাতালের ১৩ নং কেবিনে চিকিৎসাসেবা দিয়ে ১০ জানুয়ারি নাজমাকে রিলিজ দেয়া হয়। ১১ জানুয়ারি অপারেশনের স্থানে তীব্র যন্ত্রনা শুরু হয়। এরপর নাজমাকে আবার স্ক্যান হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৮ জানুয়ারি পর্যন্ত থেকেও কোনো অবস্থার উন্নতি হয় না। একপর্যায় জানা যায় অপারেশনের সময় নাড়ি কাটা পড়েছে। নাজমাকে দ্রুত খুলনার গাজী মেডিকেলে ভর্তি করা হয়। একটানা ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সেখানে ভর্তি থেকে চিকিৎসা নিয়ে যশোরে আনা হয়। এরপর আবারো অসুস্থ হয়ে পড়ে নাজমা। ১ মার্চ আবার তাকে খুলনার গাজী মেডিকেলে ভর্র্র্র্র্র্তি করা হয়। দীর্ঘদিন ওই হাসপাতালে ভর্তি রাখার পর কোনো উন্নতি না হওয়ায় ২৮ মার্চ নাজমাকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সেখানেও উন্নতি না হওয়ায় ফের তাকে খুলনার ডাক্তার গাজী মিজানুরের কাছে আনা হয়।

বাদী মামলায় আরো উল্লেখ করেন, নাজমা এখন মৃত্যু পথযাত্রী। ডাক্তার জানিয়েছেন নাড়ি ও খাদ্যনালি একসাথে হয়ে গেছে। এজন্য আবারো তার অপারেশন করতে হবে। এ ঘটনায় আদালতে মামলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...