Saturday, May 28, 2022

যশোরে ১ মাসে ৫ খুন

পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ

কল্যাণ রিপোর্ট
যশোর শহরের বাসটার্মিনাল এলাকায় দিনে দুপুরে সাব্বির হোসেন (২০) নামে এক যুবক প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে টার্মিনালের বিপরীতে যশোর কলেজ রোডের পাশের একটি গোডাউনের মাঠের তাকে খুন করা হয়। এ নিয়ে গত এক মাসে যশোরের বিভিন্ন স্থানে ৫ জন হত্যার শিকার হলো। এভাবে যশোরে হত্যার মিছিল লম্বা হচ্ছে। যশোর যেন এখন এক মৃত্যু উপত্যাকা।

নিহত সাব্বিরের ভাই রাব্বি জানান, সাব্বির ঢাকায় একটি ওয়েল্ডিংয়ের দোকানে কাজ করে। দুই দিন আগে সাতদিনের ছুটি নিয়ে বাড়িতে এসেছে। দুপুর ১২টার দিকে শংকরপুর নতুন বাসটার্মিনাল এলাকায় সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

নিহতের মা মাসুদা বেগম জানিয়েছেন, তাদের টার্মিনাল এলাকায় একটি খাবারের দোকান আছে। তিনি ও সাব্বির ওই দোকানে কাজ করছিলেন। সকাল ১১টার দিকে একই এলাকার হাফিজুর রহমান মুসা মোবাইল করে সাব্বিরকে মাইদুল হাজীর ইজিবাইকের গোডাউনের মাঠে নিয়ে যায়। সেখানে তাকে ছুরিকাঘাত করে।

এ সময় সাব্বির নিজে কিছুদুর এগিয়ে যায়। সংবাদ পেয়ে তিনিও সেখানে গিয়ে সাব্বিরকে একটি ইজিবাইকে করে যশোর জেনারেল হাসপাতালের নিয়ে যান। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র সার্জারি কনসালটেন্ট ফিরোজ আহমেদ জানান, সাব্বিরের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এদিকে স্থানীয়রা জানান, চলতি বছরের ২২ জুলাই ওই এলাকায় টুনি শাওন নামে এক যুবক হত্যাকান্ডের শিকার হয়। টুনি শাওনের পক্ষের লোকজনের ধারনা ওই হত্যাকান্ডে সাব্বির জড়িত। ওই ঘটনার পর থেকে সাব্বির ঢাকায় ছিল। সেখানে ওয়েল্ডিংয়ের কাজ করতো। ৪/৫দিন আগে সে যশোরে ফেরে। তবে সাব্বির ওই টুনি শাওন হত্যা মামলার আসামি না।

রোববার দুপুরে একই এলাকার রাব্বি হোসেন মুসা মোবাইল করে স্থানীয় মাইদুল হাজীর গোডাউনের মাঠে নিয়ে যায়। সেখানে আগে থেকে ছিলো সুইট, রায়হানসহ বেশ কয়েকজন। এক পর্যায়ে সাব্বিরকে ছুরিকাঘাত করে তারা পালিয়ে যায়।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেলাল হোসাইন, কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম, ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম, কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম, পরিদর্শক (ইন্টেলিজেন্স অ্যান্ড কমিউনিটি পুলিশিং) মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

যশোর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম হত্যার ঘটনা নিশ্চিত করে বলেছেন, কি কারণে, কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা তদন্ত চলছে।

এর আগে গত ১৭ নভেম্বর বারান্দি মোল্লাপাড়ার আবদুর রহমান কাকন (৩৫) ছুরিকাঘাতে নিহত হন। ১৭ ডিসেম্বর শহরের হুশতলায় ভাংড়ি শ্রমিক রাকিব সরদারকে (২৮) দুর্বৃত্তরা ছুরিকাঘাতে হত্যা করে। তার হত্যা রহস্য উন্মোচিত হয়নি। একই দিন ঝিকরগাছা উপজেলার হাড়িয়াদেয়াড়া গ্রামে জমাজমি নিয়ে দ্বন্দ্বে স্বজনদের হাতে প্রাণ হারিয়েছেন আবদুল হাকিম। তার মাথায় আঘাত করে হত্যা করা হয়। ১৬ ডিসেম্বর শহরের পুরাতন কসবা থেকে লেপ দিয়ে মোড়ানো এক নারীর অর্ধ গলিত লাশ উদ্ধার করা হয়েছে। তার স্বামী পালিয়ে যাওয়ায় ধারণা করা হচ্ছে ওই স্বামী তাকে হত্যা করেছে।

হত্যাকা-ের প্রতিটি ঘটনার ক্ষেত্রে পুলিশ বলছে, আসামিদের ধরার জন্য তৎপরতা চলছে। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের কোন কার্যক্রম দৃশ্যমান হচ্ছে না। প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে তাদের ভূমিকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...