যশোর-খুলনা মহাসড়ক প্রকল্পে আগ্রহী সৌদি

যশোর-খুলনা মহাসড়ক প্রকল্পে আগ্রহী সৌদি

কল্যাণ ডেস্ক : যশোর-খুলনা এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নের বিষয়ে সৌদি আরব সরকার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৮ নভেম্বর) সেতুমন্ত্রীর সঙ্গে সংসদ ভবনের অফিস কক্ষে সৌদি আরবের পরিবহন এবং লজিস্টিক সার্ভিস মন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের এ. আল-জাসেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠক শেষে মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রায় ৬২ কিলোমিটার দীর্ঘ যশোর-খুলনা মহাসড়ক চার লেনে এবং বন্দর নগরী চট্টগ্রাম থেকে পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত প্রায় ১৫০ কিলোমিটার দীর্ঘ মহাসড়ক উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নের প্রস্তাব দিলে সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সার্ভিস মন্ত্রী প্রকল্পগুলোর বিস্তারিত তথ্য চেয়ে অর্থায়নের আগ্রহ প্রকাশ করেন। পাশাপাশি বাংলাদেশের সম্ভাবনাময় অন্যান্য ক্ষেত্রেও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় মন্ত্রী সৌদি আরবে বাংলাদেশের জনশক্তি রপ্তানির সুযোগ বৃদ্ধির বিষয়টি উল্লেখ করেন এবং দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সর্ম্পক আরও জোরদার করার ওপর গুরত্বারোপ করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে