মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

যশোর জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যানসহ ৫১ জনের প্রার্থিতা বৈধ

নিজস্ব প্রতিবেদক :

যশোর জেলা পরিষদ নির্বাচনে গতকাল প্রার্থীদের মনোনয়পত্র বাছাই শেষ হয়েছে। বাছাইয়ে ত্রুটিপূর্ণ থাকায় সংরক্ষিত ওয়ার্ড সদস্যসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান জানান, মনোনয়নপত্র বাতিল হয়েছে সংরক্ষিত এক নম্বর ওয়ার্ড (সদর, বাঘারপাড়া ও অভয়নগর) থেকে সদস্য পদে হাজেরা পারভীনের। তার হলফনামায় ত্রুটি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া দুই নম্বর সাধারণ ওয়ার্ড (ঝিকরগাছা) সদস্য আনারুল ইসলাম ঋণখেলাপি হওয়ার দায়ে বাদ পড়েছেন। পাঁচ নম্বর সাধারণ ওয়ার্ড (বাঘারপাড়া) থেকে সদস্য পদে জয়নাল আবেদীন, ছয় নম্বর সাধারণ ওয়ার্ড (সদর) সদস্য পদের অহেদুজ্জামান ও আট নম্বর সাধারণ ওয়ার্ডের (কেশবপুর) সদস্য পদে জাকির হোসেনের হলফনামায় ত্রুটি থাকায় যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, যশোর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী সাইফুজ্জামান পিকুল ও বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী মারুফ হাসান কাজল এবং সাধারণ সদস্য পদে ৪০ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জনসহ ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তার মধ্যে একজন সংরক্ষিত নারী সদস্যকে এবং চারজন সাধারণ সদস্যকে মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। সবমিলিয়ে বর্তমানে ৫১ প্রার্থী ভোটযুদ্ধে লড়বেন।

আগামী ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিকে এবারের নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তাদের বেশিরভাগই নতুন মুখ। সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন ৮ জন তার মধ্যে একজনকে বাতিল করা হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন। সংরক্ষিত দুই নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন তিনজন, সংরক্ষিত তিন নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন তিনজন, সাধারণ এক নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন দুইজন। সাধারণ দুই নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন পাঁচজন। তার মধ্যে একজনকে বাতিল করা হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন। সাধারণ তিন নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন চারজন, সাধারণ চার নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন ছয়জন, সাধারণ পাঁচ নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন পাঁচজন; তার মধ্যে একজনকে বাতিল হয়েছে। সাধারণ ছয় নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন সাতজন; তার মধ্যে একজনকে বাতিল করা হয়েছে। সাধারণ সাত নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন দুইজন ও সাধারণ আট নম্বর ওয়ার্ডে জমা দিয়েছিলেন ৯ জন। আট নম্বরে মনোনয়নপত্র জমা দেয়াদের মধ্যে একজনকে বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৬ সেপ্টম্বর প্রতীক বরাদ্দ। ভোটার তালিকা অনুযায়ী এক হাজার ৩১৯ জনপ্রতিনিধি জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ১৭ অক্টোবর প্রথমবারের মতো যশোর জেলা পরিষদ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডে ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নিহত রনির...

মাতৃদেবীজ্ঞানে আসন নেয় সৃজিতা ঘোষাল

এসআই ফারদিন : সোমবারের সকালটা জেগে উঠেছে ঢাক-বাদ্যের তালে। আর এই ঢাকের তাল বলছে মহা...

এলজিইডি যশোর অফিসের মধ্যে ঠিকাদারকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) যশোর অফিসের মধ্যে হারুণ অর রশিদ নামে এক...

সম্প্রীতি ধরে রাখার আহ্বান এমপি নাবিলের

নিজস্ব প্রতিবেদক : সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য...

যশোরে বাবা ও চাচার বিরুদ্ধে মেয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর শেখহাটিতে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম, শ্লীলতাহানি...

যশোর বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের ‘খ’ গ্রুপের সেরা রাহুল

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেলিগেশন এলাকায় থাকা নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির কাছে...