Friday, August 19, 2022

যশোর-ঝিনাইদহ সড়কে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে বেপরোয়া চাঁদাবাজি অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বারবাজার হাইওয়ে থানা পুলিশের বিরুদ্ধে বেপরোয়া চাঁদাবাজি অভিযোগ তুলেছেন কমিটির সদস্যরা। এ ঘটনায় তারা ক্ষোভ প্রকাশ করে বিষয়টির তদন্ত ও সুষ্ঠ সমাধানের দাবি জানান।

বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া জেরিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

সভায় বাস, ট্রাক, মাইক্রো, ইজিবাইক, আলমসাধু, মোটরসাইকেলসহ বিভিন্ন প্রকার যানবাহন থেকে হাইওয়ে পুলিশের বেপরোয়া চাঁদাবাজির ঘটনায় উপজেলা চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডুসহ কমিটির অন্য সদস্যরা ক্ষোভ প্রকাশ করেন।

তবে সভায় বারবাজার হাইওয়ে থানা পুলিশের ওসি শেখ মেজবাহ উদ্দীন উপস্থিত ছিলেন না।
এ সময় সড়কে ডাকাতি ও যানজট লেগে থাকলেও হাইওয়ে পুলিশ সেদিকে কোনও খেয়াল না রেখে প্রতিনিয়ত যানবাহন থেকে চাঁদাবাজি করছেন বলে অভিযোগ করা হয়। গত ২১ জুন ভোর রাতে কালীগঞ্জ উপজেলার যশোর-ঝিনাইদহ মহাসড়কের পিরোজপুর নামক স্থানে সড়কে গাছ ফেলে কয়েকটি গাড়িতে ডাকাতি হয়। সে সময়ে ডাকাতদল সিরাজুল ইসলাম (৪৪) নামে এক চালককে হাসুয়া দিয়ে জখমের পর ৪০ হাজার টাকা লুট করে। এ ঘটনায় ওই ট্রাকের মালিক তরুন সাহা কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তবে ডাকাতির কিছু আগেই আহত ওই চালকের থেকে হাইওয়ে পুলিশ চাঁদা নেয়। পরে তিনি ডাকাতের হামলায় আহত হওয়ার পর হাসপাতালে ভর্তি হলে চাঁদার টাকা ফেরত দেওয়া হয় বলে সভায় জানানো হয়।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভিন, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, শিমলা-রোকন ইউপি চেয়ারম্যান নাছির চৌধুরী, কোলা ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন আল আজাদ, ত্রিলোচনপুর ইউপি চেয়ারম্যান (তৃতীয় লিঙ্গ) নজরুল ইসলাম ঋতু, মালিয়াট ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খান, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নয়ন খন্দকার প্রমুখ।

সভায় যানজট নিরসনের লক্ষ্যে ট্রাফিক পুলিশ বৃদ্ধি, সড়কের পাশের ফুটপথ দখল করে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ জন্য পৌর চেয়ারম্যানের কার্যকরী পদক্ষেপ গ্রহণ, স্বাস্থ্যসম্মত পশু জবাই করা এবং তা সঠিকভাবে তদারকির জন্য সংশ্লিষ্ট বিভাগকে দায়িত্বশীল ভূমিকা নেওয়া এবং পশু জবাইখানা নির্মাণ, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক ব্যবসা ও চুরি ডাকাতি বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আজ যশোরের বিশিষ্ট রাজনীতিক এম রওশন আলীর মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক : যশোরের কৃতি সন্তান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, সংবিধানের...

টিউমার অপরেশনের পর নাজমা এখন প্রতিবন্ধী

জিএম আল ফারুক, আশাশুনি : সাতক্ষীরার আশাশুনির সদর ইউনিয়নের শ্রীকলস গ্রামের ভ্যান ও সাইকেলের মিস্ত্রী...

তালায় এমপি রবির সাথে মতবিনিময় শিক্ষক নেতৃবৃন্দের

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির...

ঝিকরগাছায় ডাকাতিকালে নৈশ প্রহরী খুনে আটক নেই

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছায় ডাকাতিকালে নৈশপ্রহরী আব্দুস সামাদ হত্যার ঘটনায় এখনো কাউকে আটক করতে...

এদেশে সবচেয়ে বেশি মানবাধিকার লঙ্ঘন করেছে জিয়াউর রহমান : শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেছেন, সরকার ভিন্ন...

যশোরে স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগে বৃদ্ধ আটক

নিজস্ব প্রতিবেদক : যশোরে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে কোতোয়ালি থানায় শাহ আলম (৬০) নামে এক...